ঢাকাসোমবার , ৯ মে ২০২২

পাবনায় পেট্রল-অকটেনের তীব্র সংকট

News Pabna
মে ৯, ২০২২ ১১:৫৮ অপরাহ্ণ
Link Copied!

বার্তাকক্ষ : পাবনায় জ্বালানি তেল পেট্রল-অকটেনের তীব্র সংকট দেখা দিয়েছে। বুধবার থেকে সংকট শুরু হলেও বর্তমানে পাবনা পেট্রল-অকটেনশূন্য হয়ে পড়েছে। এতে জেলার ফিলিং স্টেশনগুলো বন্ধের উপক্রম হয়েছে।

চাহিদার তুলনায় সরবরাহ স্বল্পতাকে দুষছেন ফিলিং স্টেশন মালিকরা। তবে ঈদের ছুটির কারণে সাময়িক সংকট সৃষ্টি হলেও ২-১ দিনের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হবে বলে দাবি বিক্রয় কর্মীদের।

জানা গেছে, সিরাজগঞ্জের বাঘাবাড়ি ডিপো থেকে সরকারি তেল বিপণন কোম্পানি পদ্মা, মেঘনা ও যমুনা ওয়েল কোম্পানির মাধ্যমে পাবনাসহ উত্তরাঞ্চলে জ্বালানি তেল সরবরাহ করা হয়ে থাকে। এখান থেকেই ফিলিং স্টেশনের মাধ্যমে গোটা জেলায় জ্বালানি তেল সরবরাহ হয়ে থাকে।

কিন্তু ফিলিং স্টেশন মালিকদের দাবি, গত তিন মাস ধরে চাহিদার তুলনায় তারা সরবরাহ কম পাচ্ছেন। তবে উপজেলার বিভিন্ন বাজার এলাকার খুচরা কিছু দোকানে বাড়তি দামে পেট্রল বিক্রি হচ্ছে এমন অভিযোগ করেছেন কয়েকজন ক্রেতা।

সোমবার সরেজমিন কয়েকটি ফিলিং স্টেশন ঘুরে দেখা গেছে, অধিকাংশ মোটরসাইকেল, প্রাইভেটকার ও অন্যান্য যানবাহন তেল না পেয়ে ফিরে যাচ্ছে। এ সময় বিক্রি না থাকায় অধিকাংশ কর্মচারীদের অলস সময় কাটাতে দেখা গেছে। কোনো কোনো পাম্পে পেট্রল-অকটেন নেই লেখা নোটিশ ঝুলানো দেখা গেছে।

রাজশাহী বিভাগীয় সরকারি জ্বালানি তেলের বিক্রয় কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, ঈদের ছুটির কারণে জ্বালানি তেলের সাময়িক সংকট সৃষ্টি হয়েছে। দুই-এক দিনের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।