শনিবার, ০৮ মে ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু বরণ করেছেন ৩৭ জন, শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৮২ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

পাবনায় প্রতিবন্ধীদের সুরক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

পাবনা প্রতিনিধি : প্রতীক মহিলা ও শিশু সংস্থা’র আয়োজনে এবং অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন ও কমনওয়েল্থ ফাউন্ডেশন এর সহযোগিতায় “প্রোমোটিং রাইটস অব গ্রাসরুটস পারসনস উইথ ডিজ্যাবিলিটিস থ্ররু কমিউনিটি-লেড ইনিসিয়েটিভ” (পিআরপিডি-সিআই) প্রকল্পের অধিনে “কোভিড-১৯ পরিস্থিতিতে প্রতিবন্ধী ব্যক্তিদের শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থানের অবস্থান সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ভূমিকা” শীর্ষক মতবিনিময় সভা রোববার পাবনা সদর উপজেলার শেখ শহিদুল্লাহ বাচ্চু মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা সদর উপজেলা পরিষদের নিবাহী কর্মকর্তা মো: জয়নাল আবেদিন।

প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, সমাজভিত্তিক উদ্যোগের মাধ্যমে তৃণমূল পর্যায়ের প্রতিবন্ধী ব্যক্তিদের সরকারি ও বেসরকারি সেবা নিশ্চিত করার উদ্দেশ্যে প্রতীক যে প্রকল্প পাবনা সদর উপজেলায় বাস্তবায়ন করছে তা প্রশংসার দাবিদার।

প্রকল্প বাস্তবায়নে পাবনা সদর উপজেলার পক্ষ থেকে প্রয়োজনীয় সকল প্রকার সহযোগিতা বিগত সময়েও করা হয়েছে এবং আগামীতেও করা হবে।

আয়োজক সংস্থার নির্বাহী পরিচালক এস এম সাইফুর রহমান মূল প্রবন্ধ উপস্থাপনায় বলেন, করোনা ভাইরাস এর প্রভাবে প্রতিবন্ধী ব্যক্তিদের শিক্ষা, স্বাস্থ্য ও কর্মসংস্থানের অবস্থা জানার জন্য প্রতীক পাবনাা সদর উপজেলার অর্ন্তগত ২৫৪ প্রতিবন্ধী ব্যক্তির সঙ্গে মুঠো ফোনে আলাপ করে একটি জরিপ কার্যক্রম পরিচালনা করে।

জরিপে দেখা যায় যে, ৩০% প্রতিবন্ধী ব্যক্তি করোনা ভাইরাস সম্পর্কে প্রাথমিক ধারণা রাখে না, অন-লাইন শিক্ষা কার্যক্রম সকল প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য প্রবেশগম্য নয়।

সভায় অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন ব্র্যাকের জেলা সম্বয়কারী মো: আরিফুর রহমান, আসিয়াবের পরিচালক মো: আব্দুস সামাদ, প্রকাশ মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো: গোলাম মোস্তফা, ওয়াইডাব্লিউসিএ এর সাধারণ সম্পাদক হেনা গোস্বামী এবং প্রতিবন্ধী সদস্যদের মধ্যে থেকে বক্তব্য রাখেন আ: লতিফ, তাসমিয়া তানহা, মো:লিটন শেখ, নুরুনাহার প্রমুখ।

সভায় বিভিন্ন ইউনিয়নের প্রতিবন্ধী ব্যক্তি, এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও পাবনা সদর উপজেলার বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারি কর্মশালায় অংশগ্রহণ করেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!