সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:২৯ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় প্রতিবন্ধী বান্ধব নাগরিক সংলাপ অনুষ্ঠিত

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : সোমবার পাবনা সদর উপজেলার দোগাছী ইউনিয়নে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রতিবন্ধী ব্যক্তিবান্ধব ইউনিয়ন পরিষদ গঠনে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়।

প্রতীক মহিলা ও শিশু সংস্থা’র আয়োজনে এবং অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন ও কমনওয়েল্থ ফাউন্ডেশন এর সহযোগিতায় নাগরিক সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোগাছী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোছাঃ রাশিদা বেগম।

শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন দোগাছী ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের মেম্বার মো: জাহাঙ্গীর মন্ডল।

নাগরিক সংলাপে দোগাছী ইউনিয়নের প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে থেকে দাবি তুলে ধরেন মোছা: তাসলিামা খাতুন, মোছা: শিখা খাতুন, মো: সাগর হোসেন, মো: সাদ্দাম হোসেন, মোছা: ফাতেমা খাতুন, মো: ইয়াকুব হোসেন, মোছা: চায়না খাতুন, মোছা: লামিয়া খাতুন, মোছা: তিন্নি খাতুন, মো: লিটন প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্যে জানান, আমরা প্রতিবন্ধী ব্যক্তিদের সকল সমস্যা ও অভিযোগ সমাধানে সাধ্যমত চেষ্টা করবো।

নাগরিক সংলাপে অতিথিদের মধ্যে থেকে বক্তব্য প্রদান করেন দোগাছী ইউনিয়ন পরিষদের সচিব মো: মহিদুজ্জামান।

দোগাছী প্রতিবন্ধী ব্যক্তিদের স্ব-সহায়ক দলের সাধারণ সম্পাদক মোছা: ফাহিমা খাতুন মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

তিনি দোগাছী ইউনিয়নের প্রতিবন্ধী জনগোষ্ঠির পক্ষ থেকে ইউনিয়ন পরিষদের ১৩টি স্ট্যান্ডিং কমিটিতে প্রতিবন্ধী ব্যক্তিদের অন্তর্ভুক্ত করা; ইউনিয়ন পরিষদের বাজেটে প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নের জন্য বাজেট বরাদ্দ করা; ইউনিয়ন পরিষদের শিক্ষা তহবিল থেকে দরিদ্র প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপকরণ প্রদান; অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা প্রদানের জন্য নির্বাচনের ক্ষেত্রে চরমমাত্রার প্রতিবন্ধী ব্যক্তি যারা নির্ধারিত স্থানে আসতে পারে না তাদের জন্য বিশেষ ব্যবস্থা করা; ইউনিয়ন পরিষদের স্বাস্থ্য সেবা (ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক) অগ্রাধিকার ভিত্তিতে প্রদান করা; প্রতিবন্ধী ব্যক্তিদের দারিদ্রতার সনদ/ অসচ্ছল প্রত্যয়ন প্রদান করে বিভিন্ন সেবা প্রাপ্তি সহজতর কর করর জোর দাবী জানান।

আয়োজক সংস্থার নির্বাহী পরিচালক এস এম সাইফুর রহমানের সঞ্চালনায় নাগরিক সংলাপে দোগাছী ইউনিয়নের প্রতিবন্ধী ব্যক্তি, তাদের অভিভাবক, সাংবাদিক, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবিরা অংশ গ্রহণ করেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!