বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৫:১৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় প্রোগ্রামিং প্রতিযোগিতার অ্যাক্টিভেশন কার্যক্রম অনুষ্ঠিত

image_pdfimage_print

কম্পিউটার প্রোগ্রামিংকে জনপ্রিয় করার জন্য সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে হাইস্কুল ও কলেজ তথা ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে জাতীয় হাইস্কুল প্রোগ্রমিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে । তারই ধারাবাহিকতায় সারাদেশের ন্যায় পাবনাতে অনুষ্ঠিত হয়েছে অ্যাক্টিভেশন কাম্পেইং।

গত ৫ই মার্চ থেকে  থেকে শুরু হয়ে ৯ই মার্চ পর্যন্ত পাবনা সদর , ঈশ্বরদী , আটঘড়িয়া সহ বিভিন্ন  উপজেলার ১৬ টি  স্কুলে চলে অ্যাক্টিভেশন কাম্পেইং।

এতে প্রায় দুই হাজার জন শিক্ষার্থী অংশগ্রহন করে । জেলার শুরুতে পাবনা পুলিশ লাইন্স স্কুলের অডিটয়ামে  অনুষ্ঠানিক ভাবে ক্যাম্পেইং অনুষ্ঠিত হয়।

উক্ত প্রোগ্রামের শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরনা মূলক বক্তব্য প্রদান করেন সোশ্যাল অর্গানাইজেশন এন্ড ইয়ুথ নেটওয়ার্ক এর কনভেনর মোঃ আলমগীর হোসেন, জয়েন্ট কনভেনর হাবিবুর রহমান রিংকু ,পুলিশ লাইন্স স্কুলের প্রধান শিক্ষক বাবুল আক্তার ।

কাম্পেইং এ প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন  বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক এর ট্রিম মেম্বার আহসান হাবীব মুরাদ ও হাসান ইমাম । অনুষ্ঠানটি পরিচালনা করেন সোশ্যাল অর্গানাইজেশন এন্ড ইয়ুথ নেটওয়ার্ক এর এক্সিকিউটিভ কো-অডিনেটর রাহাত হোসেন পল্লব ।

অ্যাক্টিভেশন ট্রীমে মেম্বার হিসেবে ছিলেন ফারহান ইয়াসির দীপ্ত, রাজিউল আলীম আবিদ, ফোরকান আহমেদ মিঠু, রায়হান হোসেন পিয়াস, এস এম আদনান  প্রমুখ । পাবনাতে অ্যাক্টিভেশন কার্যক্রমে সার্বিক সহযোগিতা প্রদান করে করেন সোশ্যাল অর্গানাইজেশন এন্ড ইয়ুথ নেটওয়ার্ক ও নতুন আলো সংঘ ।

উল্লেখ্য আগামী ১৭ই মার্চ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাবনা অঞ্চলের প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহন করবে পাবনা, নাটোর ও সিরাজগঞ্জ এর শিক্ষার্থীরা । অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদের ১৪ই মার্চ  এর এর মধ্যে www.nhspc.org তে ভিজিট করে রেজিস্ট্রেশন করতে হবে অথবা উক্ত সময়ের মধ্যে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এর রেজিস্ট্রেশন বুথে ফরম পূরণ করে রেজিস্ট্রেশন করতে পারবে । -প্রেস বিজ্ঞপ্তি

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!