মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৫:১১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ফের পেঁয়াজের কেজি ২৫০ টাকা

image_pdfimage_print

নিজস্ব প্রতিনিধি : কয়েকদিন একটু কমে পাবনায় পেঁয়াজের কেজি আবারও ২৫০ টাকায় গিয়ে ঠেকেছে। সরকারের নানা পদক্ষেপ ব্যর্থ করে দিয়ে সহজলভ্যতার বদলে এটি ক্রমেই যেন আরো অধরা হয়ে পড়ছে।

ব্যবসায়ীদের সঙ্গে মন্ত্রীদের বৈঠক, নানা আশ্বাসবাণী, শুল্ক গোয়েন্দায় শীর্ষস্থানীয় আমদানিকারকদের তলব করে জিজ্ঞাসাবাদ, বিদেশ থেকে উড়োজাহাজে করে আনাসহ নানা পদক্ষেপের পরও চোখের পলকেই পাবনায় দাম বাড়ছে পণ্যটির।

সুযোগ সন্ধানী ব্যবসায়ীরা সংকট থেকে মুনাফা করছেই।

উড়োজাহাজে করে বিদেশ থেকে পেঁয়াজের চালান আসার পর সবার ধারণা ছিলো বাজারে এর ইতিবাচক প্রভাব পড়বে। দাম কমে আসবে। হয়েছে উল্টোটা। দাম তো কমছেই না, বরং বাড়ছে।

বুধবার (২৭ নভেম্বর) পাবনার বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, দেশি পেঁয়াজের দাম আড়াই শ টাকা ছুঁয়েছে। গেল কয়েক দিন ধরে এই পেঁয়াজ বিক্রি হচ্ছিল ২০০ থেকে ২৪০ টাকা দরে।

ব্যবসায়ীরা জানান, বাজারে পেঁয়াজের সরবরাহ যেকোনো সময়ের তুলনায় কম। তারা জানান, নতুন পেঁয়াজ না ওঠা পর্যন্ত এই সংকট থাকবে।

বাজারে এখন আসছে এগুলো মূলকাটা (মুড়িকাটা) পেঁয়াজ।

৫ দিনের ব্যবধানে পেঁয়াজের দাম প্রতি কেজিতে ৬০ থেকে ৮০ টাকা বৃদ্ধি পেয়েছে। এতে করে বিপাকে পড়ছে সাধারণ খেটে খাওয়া নিম্ন মধ্যবিত্ত আয়ের মানুষ।

ব্যবসায়ীদের দাবি, বাজারে পেঁয়াজের সরবরাহ না থাকায় নতুন ও পুরনো পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। এ সময় পেঁয়াজের দাম যে হারে থাকা প্রয়োজন তা থেকে কয়েক গুণ বেশি দামে বিক্রি হচ্ছে।

তাই পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে সরকারের হস্তক্ষেপ দাবি করেন ক্রেতারা।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!