রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:১৬ অপরাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০২ জন, শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৯৮ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

পাবনায় বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

photo-1459598450আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে আজ শনিবার পাবনা প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে জেলার আটটি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে প্রাণবন্ত বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ‘তর্কে বিতর্কে, বিজ্ঞানের সাথে’ স্লোগানে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে দৈনিক সমকাল ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন।

বিতর্ক প্রতিযোগিতায় পাবনা জেলা স্কুল চ্যাম্পিয়ন এবং শহীদ ফজলুল হক পৌর উচ্চ বিদ্যালয় দ্বিতীয় স্থান অধিকার করে। এ ছাড়া পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সিরাজুম মনিরা শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয়। পরে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন পাবনা জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু।

বিতর্কে পাবনা জেলা স্কুল, পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, স্কয়ার হাই স্কুল অ্যান্ড কলেজ, পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, রাধানগর মজুমদার একাডেমি, শহীদ আহমদ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়, শহীদ ফজলুল হক পৌর উচ্চ বিদ্যালয় ও সেন্ট্রাল গার্লস হাই স্কুল অংশ নেয়। বিজয়ী দলের আবু ওবায়দা মায়াজ (দলনেতা), গোলাম মোক্তাদির খান সাম্য ও কাজী নাজমুস সাদাত আদিব এবং রানার্সআপ দলের নিশাত জান্নাত (দলনেতা), কেয়া খাতুন ও সুরমা পারভীন বিতর্কে অংশ নেয়।

এর আগে সকালে পাবনা জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। সমকালের পাবনার স্টাফ রিপোর্টার এ বি এম ফজলুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সহসভাপতি আখতারুজ্জামান আখতার, সাবেক সহসভাপতি অ্যাডভোকেট মুরশাদ সুবহানী, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক আহমেদ উল হক রানা, দ্য ডেইলি অবজারভার প্রতিনিধি নরেশ মধু, অভিভাবক প্রতিনিধি অধ্যাপক আবদুল আওয়াল মিয়া, স্কয়ার হাই স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আলহাজ মিয়া এবং পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী তাসবিহা তাবাসুম কবিতা। প্রাণবন্ত বিতর্ক উপভোগ করে শহরের আটটি স্কুলের দুই শতাধিক শিক্ষার্থী।

পাবনা প্রেসক্লাবের সহসভাপতি আখতারুজ্জামান আখতার, সাবেক সহসভাপতি অ্যাডভোকেট মুরশাদ সুবহানী, পাবনা প্রেসক্লাবের অর্থ সম্পাদক নরেশ মধু বিচারকের দায়িত্ব পালন করেন। সমকাল সুহৃদ সংগঠক মো. তৌহিদুল ইসলাম সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। এ ছাড়া সুহৃদ মাহবুবা কাজল, ইমরান, খাদিজা, জাহিদ, মঞ্জু, মিশু, রনি, মুক্তা, জেমি, ফারিব, ফাইজ সহযোগিতা করেন।

প্রতিটি স্কুলের অষ্টম, নবম ও দশম শ্রেণির তিনজন করে ছাত্রছাত্রী বিতর্কে অংশ নেয়। পাবনার বিজয়ীরা রাজশাহীতে অংশ নেবে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!