বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:৩৯ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় বিদেশী রিভলভার ও গুলিসহ ৩ অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার

পাবনায় বিদেশী রিভলভার ও গুলিসহ ৩ অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার

image_pdfimage_print

র‌্যাব তার প্রতিষ্ঠা লগ্ন হতেই খুন, অপহরণ, জঙ্গী দমন, ছিনতাই, চাঁদাবাজী, চুরি ও চোরাচালানসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করাসহ দুঃষ্কৃতিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অপরাধ নির্মূলে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে এবং র‌্যাব-১২ এর আওতাধীন এলাকাগুলিতে ব্যাপকভাবে সফলতা অর্জন করেছে। গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ সার্বক্ষণিক অভিযান পরিচালনা করে র‌্যাব ইতিমধ্যে জনগনের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। এছাড়া বর্তমানে দেশের সাম্প্রতিক জঙ্গিবাদ উত্থানরোধে র‌্যাব তার আভিযানিক কার্যক্রম আরো জোরদার করেছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন ফতে মোহাম্মদপুর নিউ কলোনী সাকিনে কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীগন অবৈধ অস্ত্র-গুলি বহন করে এবং অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট নিজেদের হেফাজতে রেখে অবস্থান করছে। উক্ত সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে অত্র কোম্পানীর একটি আভিযানিক দল অদ্য ২৩ মার্চ ২০১৭ তারিখ ০০৪৫ ঘটিকায় কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট মোঃ রুহুল আমিন (এক্স), বিএনভিআর এর নেতৃত্ত্বে পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন ফতে মোহাম্মদ (নিউ কলোনী) সাকিনে ১নং আসামী মোঃ রাকিবুল হাসান পিন্টু এর বসতবাড়ি ঘেরাও করেন। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী পালানোর চেষ্টা করলে ০৩ অস্ত্রধারী ও মাদক ব্যবসায়ীকে আটক করতে সক্ষম হয় র‌্যাব। গ্রেফতারকৃত ০৩ অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা হলঃ- ১। মোঃ রাকিবুল হাসান পিন্টু (২৬), পিতা-মোঃ রাশিদুল ইসলাম, ২। মোঃ হাসান (২৫), পিতা-মৃত আব্দুল গাফফার, ৩। মোঃ রনি (২২), পিতা-মোঃ মোক্তার হোসেন, সর্ব সাং-ফতে মোহাম্মদপুর (নিউ কলোনী), থানা-ঈশ্বরদী, জেলা-পাবনাগনকে গ্রেফতার করা হয় এবং অপর ০২ জন পলাতক আসামী ৪। মোঃ সালাম (৩৫), পিতা-মোঃ তফিজ, ৫। মোঃ ছোটন প্রামাণিক (২৪), পিতা-টুনটুন প্রামাণিক, উভয় সাং-ফতে মোহাম্মদপুর (লোকোসেড), থানা- ঈশ্বরদী, জেলা-পাবনাদ্বয় কৌশলে পালিয়ে যায়।

পরবর্তীতে ধৃত আসামীদের দেহ তল্লাশী করে ১নং আসামী মোঃ রাকিবুল হাসান পিন্টু এর পরিহিত প্যান্টের কোমরে গোঁজা অবস্থায় ০৪ রাউন্ড গুলি লোডেড ০১টি বিদেশী রিভলভার ও ২৩(তেইশ) পিছ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট এবং ২নং আসামী মোঃ হাসান এর পরিহিত প্যান্টের ডান পকেট হতে ২৫ (পঁচিশ) পিছ ইয়াবা ও ৩নং আসামী মোঃ রনি এর পরিহিত প্যান্টের পকেট হতে ১৭(সতের) পিছ অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

উল্লেখ্য, ধৃত ১নং আসামী মোঃ রাকিবুল হাসান পিন্টুর বিরুদ্ধে সিরাজগঞ্জ রেলওয়ে থানার মামলা নং-০২, তারিখ ২৪/০৭/২০১৬ ইং, ধারা-৩৭৯/৫১১ পেনাল কোডসহ বিভিন্ন থানায় মাদকসহ একাধিক অন্যান্য মামলা রুজু রয়েছে। ২নং আসামী হাসান এর বিরুদ্ধে ঈশ্বরদী থানার মামলা নং-৪০, তারিখ ২৩/১২/২০১৫ ইং, ধারা- ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১) টেবিলের ৯(ক) মামলাটি বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। এছাড়াও পলাতক আসামী মোঃ সালাম এর বিরুদ্ধে পাবনা জেলার চাটমোহর থানার মামলা নং-৪০, তারিখঃ-২৩/১২/২০১৫ ইং, ধারা-৩৯৬ পেনাল কোডসহ বিভিন্ন থানায় খুন, চুরি, ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে বলে প্রাথমিক তদন্তকালে জানা যায়। তাছাড়াও বর্ণিত ধৃত ও পলাতক আসামীগন রেলওয়ের তেল চুরি এবং ইজিবাইক চুরি ও ছিনতাই চক্রের সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়।

ধৃত আসামীদের বিরুদ্ধে ঈশ্বরদী থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। -প্রেস বিজ্ঞপ্তি

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!