মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৯ পূর্বাহ্ন

পাবনায় বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

বার্তা সংস্থা পিপ, পাবনা : করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী মুক্তিযোদ্ধা সংসদের পাবনা জেলা ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার মরহুম বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেনকে রোববার (০১ আগস্ট) সকাল ১০ টায় পাবনায় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম মুক্ত মঞ্চ মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়েছে।

গার্ড অব অনার পরিচালনা করেন পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা। এর পর একই স্থানে দ্বিতীয় নামাজে জানাযা শেষে তাকে পাবনার আরিফপুর গোরস্থানে দাফন করা হয়।

এর আগে তাঁর প্রথম নামাজের জানাযা অনুষ্ঠিত হয় পাবনা সদর উপজেলার মালিগাছা ইউনিয়নের খোদায়েরপুর গোরস্থান ঈদগাহ মাঠে। বর্তমানে মরহুম বীর মুক্তিযোদ্ধা আবদুল বাতেন পাবনা পৌর এলাকায় গোবিন্দা মহল্লায় বসবাস করতেন। তাঁর স্ত্রী, দুই ছেলে এবং এক কন্যা সন্তান রয়েছে।

মরহুম বীর মুক্তিযোদ্ধা আবদুল বাতেনের নামাজে জানাযায় বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলাম, পাবনা জেলা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদসহ অন্যান্য মুক্তিযোদ্ধা এবং বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মরহুম বীর মুক্তিযোদ্দা আবদুল বাতেন পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের নাজিরপুর গ্রামের মরহুম এলাহী বক্সের প্রথম সন্তান। তিনি মুক্তিযোদ্ধা সংসদের পরপর তিনবার নির্বাচনে পাবনা জেলা ইউনিটের ডেপুটি কমান্ডার নির্বাচিত হন।

১৯৭১ সনের ১ ডিসেম্বর পাবনা নাজিরপুর গ্রামে ইতিহাসের বর্বরতম গণহত্যা সংঘঠিত হয়। এ দিন পাকিস্তানি শত্রু সেনা ও নকশালরা ৬৬ জনকে একসঙ্গে গুলি করে হত্যা করে। এ গণহত্যায় মরহুম বীর মুক্তিযোদ্ধা আবদুল বাতেনের দাদা খোরশেদ আলমও শহীদ হন।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!