ঢাকামঙ্গলবার , ১০ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় ভারতীয় নাগরিক হত্যায় নারীর যাবজ্জীবন

News Pabna
মে ১০, ২০২২ ১০:৫১ অপরাহ্ণ
Link Copied!

শহর প্রতিনিধি, পাবনা : পাবনায় ভারতীয় নাগরিক আজব লাল যাদবকে (৫০) কে বিষ পান করিয়ে হত্যার ঘটনায় এক নারীর যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১০ মে) বিকালে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আহসান তারেক এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামি মোছা. নাসিমা আক্তার (৩০) ঈশ্বরদীর কালিকাপুর গ্রামের মো. সাইফুল্লাহর মেয়ে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় শেষে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ২৮ মে একটি অয়েল মিলের রিফাইনারি ইনচার্জ হিসেবে যোগ দেন ভারতীয় নাগরিক যাদব। কয়েক বছর চাকরি করার পর তিনি ভারত চলে যান। কিছুদিন পর আবার তিনি ঈশ্বরদীতে ফিরে আসেন। এদিকে যাদবের কর্মস্থলের পাশেই একটি হাসপাতালে চাকরি করত নাসিমা। পাশাপাশি চাকরি করে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

এরই এক পর্যায়ে ২০১৭ সালের ৬ মে রাতে ঈশ্বরদী উপজেলার কালিকাপুর গ্রামের একটি ভাড়া বাড়ি থেকে আজব লাল যাদবকে বিষক্রিয়ায় গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানেই তার মৃত্যু হয়।

এ ঘটনার পর ওই বাড়ির মালিক ঈশ্বরদী থানায় সাইফুল্লাহর মেয়ে নাসিমাকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশের তদন্তের পর যাদবের হত্যার সঙ্গে নাসিমার সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায়। দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ বিচারক এই রায় ঘোষণা করেন।