শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:৩৬ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ভিক্ষার কয়েন নিয়ে বিপাকে ভিক্ষুকরা!

পাবনায় ভিক্ষার কয়েন নিয়ে বিপাকে ভিক্ষুকরা!

image_pdfimage_print

বিশেষ প্রতিনিধি : ভিক্ষা করে পাওয়া এক টাকা ও দুই টাকার কয়েন নিয়ে বিপাকে পড়েছেন পাবনার ভিক্ষুকরা। ভিক্ষুকদের সাথে কথা বলে জানা গেছে, ভিক্ষুকরা কয়েন নিয়ে বিভিন্ন দোকানীদের দ্বারে দ্বারে ঘুরছেন। কিন্তু কেউ কয়েন নিতে বা কয়েন দিয়ে কোন জিনিস বিক্রি করতে চাচ্ছেন না। তাই কয়েন নিয়ে তারা আতঙ্কে আছেন বলে জানিয়েছেন কয়েকজন ভিক্ষুক।

আজিজল, মতিজান, রহিমা, হাসেম আলীসহ অনেক ভিক্ষুক অভিযোগ করে বলেন, ”বেশির ভাগ মানুষ ভিক্ষা হিসেবে এক, দুই বা পাঁচ টাকার কয়েন দেয়।

এই কয়েন কেউ নিতে  চায়না। তারা জানায় তারা এই পয়সা এখন কি করবে? অনেক মানুষ তাদেরকে এই কয়েন ব্যাংক জমা দেওয়ার কথা বল্লেও ব্যাংকে গিয়ে এই কয়েন টাকায় রূপান্তর করা অসম্ভব বলে জানালেন হাসেম আলী।

এদিকে কয়েন না নিতে চাইলে মানুষ ভিক্ষাই দিতে চায়না বলে বলে তাদের অভিযোগ। তারা বলে পয়সা নিলে নেও, না নিলে অন্য জাগায় যাও।

তারা জানিয়েছে, ঘরে খাবার না থাকলেও কারও কারও কাছে ৪-৫শ টাকার কয়েন জমা হয়ে আছে। কয়েন দেখলে ভিক্ষা নিতে ইচ্ছা করে না বলেও তারা জানিয়েছেন।

পাবনার দোকানীরা জানান, কয়েন নিতে তাদের কোন আপত্তি নেই, কিন্তু ক্রেতারা নিতে চায় না।

এ বিষয়ে একজন দোকানী জানান, ভিক্ষুকদের আকুতিতে অনেক সময় কয়েনের বিনিময়ে সদাই দিলেও সেই কয়েন আবার অন্য ভিক্ষুকদের জন্য রেখে দিই।

তাই আবারও ওই ভিক্ষুকদের ভাগ্যেই জুটে এই কয়েন।

এবিষয়ে স্থানীয় পাবনার ব্যাংকগুলোর সাথে যোগাযোগ করা হলে তারা জানান, কয়েন বদলাতে আসলে ব্যাংক কর্তৃপক্ষের কয়েন রেখে কাগজে মুদ্রা দিতে আপত্তি নেই, এটা অচল কোন মুদ্রা নয়।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!