বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৩:১৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ভিজিএফ’র চাল বিক্রীর দায়ে ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৬

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : পাবনার সাঁথিয়া উপজেলার নাগডেমড়া ইউনিয়নের চেয়ারম্যানসহ ৫ ইউপি সদস্য সরকারি ভিজিএফ এর চাল দুঃস্থদের মধ্যে বিতরণ না করে ক্ষমতার অপব্যবহার করে বেআইনীভাবে বিক্রয়ের করায় তাদেরকে মঙ্গলবার (২২ আগস্ট) গ্রেফতার করেছে পাবনার দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক জানায়, জেলার সাঁথিয়া উপজেলার সোনাতলা বাজারের দীরেন্দ্রনাথ দাসের ছেলে শ্যামল দাসের গোডাউনে ১ নং নাগডেমড়া ইউনিয়নের চেয়ারম্যান হারুনর রশিদ (৩৪), ইউপি সদস্য রফিকুল ইসলাম দুদু (৬০), নান্নু প্রামানিক (৬৫), আব্দুল মমিন উদ্দিন (৩৭), মিঠু সরকার (৪০) আব্দুল মতিন (৫৫) মিলে সরকারি ভিজিএফ এর চাল দুঃস্থদের মধ্যে বিতরণ না করে বেআইনী ভাবে অসৎ উদ্দেশ্যে বিপুল পরিমান ভিজিএফ এর চাল বাজার বিক্রয়ের জন্য মজুদ করে রাখে।

গোপন সংবাদে ভিত্তিতে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার, সাঁথিয়া থানার এস. আই. খায়রুল ইসলাম এবং সাঁথিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ শ্যামল দাসের গোডাউনে অভিযান চালিয়ে মোট ১২৯ বস্তা চাল উদ্ধার করে।

এ সময় শ্যামল দাসকে আটক করে জেল হাজতে পাঠানো হয়।

এ ঘটনার পর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

পরবর্তীতে বিজ্ঞ আদালতের নির্দেশে মামলাটিতে দঃ বিঃ ৪০৯ ধারা সংযোজন পূর্বক তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশনে প্রেরণ করা হয়।

মামলার তদন্তকালে পাবনা শহরের চাঁদাখার বাশতলার দুদক কার্যালয়ের সামনে থেকে উপরোক্ত ৬ আসামীকে গ্রেপ্তার করা হয়।

দুদক জানায়, বর্তমানে আদালত থেকে শ্যামল দাস জামিনে রয়েছেন। গ্রেপ্তারকৃত আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!