মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১২:২১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৪ লাখ শিশু

পাবনায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৪ লাখ শিশু

image_pdfimage_print
পাবনায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৪ লাখ শিশু

পাবনায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৪ লাখ শিশু

শহর প্রতিনিধি : বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশুমৃত্যু প্রতিরোধে আগামী ১৬ জুলাই সারা দেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে। এবারের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে পাবনা জেলায় এক হাজার ৯৪৪টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে মোট তিন লাখ ৯৩ হাজার ১৯৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বুধবার (১৩ জুলাই) বেলা ১১টায় পাবনায় বিদ্যালয় স্বাস্থ্যকেন্দ্রের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষে আয়োজিত সাংবাদিকদের কর্মশালায় এ তথ্য জানান কর্মকর্তারা।

কর্মশালায় জানানো হয়, ১৬ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পাবনা জেলায় এক হাজার ৯৪৪টি টিকাদান কেন্দ্রে প্রায় চার লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৪৬ হাজার ১৩৩ জন শিশুকে নীল ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী তিন লাখ ৪৭ হাজার ৬৫ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মী, স্বেচ্ছাসেবক ও প্রথম সারির তদারককারী মিলে মোট ছয় হাজার ১৮০ জন কর্মী এ ক্যাম্পেইন সফল করতে কাজ করবেন।

পাবনার সিভিল সার্জন ডা. সাইফ উদ্দিন ইয়াহিয়ার সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, দৈনিক জোড়বাংলার সম্পাদক আব্দুল মতীন খান, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ডা. শিউলী রানী সাহা, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট রবিউল ইসলাম প্রমুখ।

বিদ্যালয় স্বাস্থ্যকেন্দ্রের কর্মকর্তা ডা. মনিরুজ্জামানের সঞ্চালনায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের মূল তথ্য উপস্থাপন করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্মকর্তা ডা. তারিক মো. রেজা। কর্মশালায় গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!