বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৫:০৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ভেঙে পড়েছে ট্র্যাফিক ব্যবস্থা! শহরে তীব্র যানজট

image_pdfimage_print

Pabna-anjot-newspabnaনিজস্ব প্রতিবেদক : তীব্র যানজটে দিন দিন পাবনা শহরে মানুষ চলাচলের অযোগ্য হয়ে পড়ছে। অথচ দেখার যেন কেউ নেই। প্রতি কর্ম দিবসে সকাল থেকে এই যানজটের সৃষ্টি হয় চলে সন্ধ্যা পর্যন্ত।

প্রতিদিন এডওয়ার্ড কলেজ গেট থেকে শুরু করে মুক্তিযোদ্ধা মার্কেট পর্যন্ত দীর্ঘ যানজট লেগে থাকলেও প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। শহরে দেখা মিলছে না ট্র্যাফিক পুলিশের। হঠাৎ দু’একজন ট্র্যাফিক পুলিশের দেখা মিললেও তাদের কর্ম তৎপরতা তেমন চোখে পড়ার মতো নয়। ফলে পৌরসভার কমিউনিটি পুলিশ দিয়ে জোড়াতালির দায়সারা কাজ করছে পাবনার প্রশাসন।

শহরকে যানজট মুক্ত করতে তাদের যেন কিছুই করার নেই। দিনকে দিন চার্জার রিক্সাগুলো বেপরোয়া হয়ে উঠছে। যত্রতত্র তাদের যাতায়াত দেখলে যে কেউ বিরক্ত হতে বাধ্য। অপরদিকে শহরের মধ্যে ঢুকতেই বড় ব্রীজের মাথায় সিএনজি অটোরিক্সার দৌরাত্মে অসহায় মানুষ। যত্রতত্র রা্স্তার উপরে গাড়ি দাড় করিয়ে যাত্রী ওঠানামার ফলে সেখানে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে প্রতিদিন। অথচ সেখানে কোন ট্র্যাফিক পুলিশ নেই, মাঝে মাঝে সেখানে  দু’একজন কমিউনিটি পুলিশের দেখা মিললেও তাদের কথা যে সিএনজি চালকরা কোনভাবেই শুনছে না তা সহজেই অনুমেয়।

আলীয়া মাদ্রাসার সামনে পাওয়ার হাউজের সংযোগ রাস্তার মোড়ের বেহাল দশা। রাস্তায় অটোরিক্সা দাড় করিয়ে যাত্রী উঠানামা করার ফলে সেখানেও সৃষ্টি হচ্ছে তীব্র যানজট।

শহরে ঢুকতেই প্রথম ট্র্যাফিক আইল্যান্ড থাকলেও ট্র্যাফিক না থাকায় কেউ নিয়ম নীতির তোয়াক্কা করছে না। ফলে মাঝে মাঝেই সেখানে ঘটছে ছোট খাটো দূর্ঘটনা।

অপর দিকে শহরের মধ্যে আব্দুল হামিদ রোডে এআর প্লাজার মতো বড় মার্কেট গড়ে উঠলেও সেখানে নেই কোন পার্কিং ব্যবস্থা ফলে যানজট লেগেই থাকছে সবসময়। এরআর প্লাজা থেকে একটু দূরেই ইন্দারা মোড়ের অবস্থা আরো ভয়াবহ, সেখানেও ট্র্যাফিক মোড় থাকলেও ট্র্যাফিক না থাকায় ট্র্যাফিক আইল্যান্ড ব্যানার বিজ্ঞাপন টানানোর কাজে ব্যবহৃত হচ্ছে দীর্ঘদিন যাবৎ। সেখানে দু’একজন কমিউনিটি পুলিশকে হাত তুলতে দেখা গেলেও তারা কার উদ্দেশ্যে হাত নাড়াচ্ছেন বুঝা মুশকিল ফলে যানজটের হাত থেকে রেহাই পাচ্ছেন না শহরের মানুষ।

আব্দুল হামিদ রোডে এসকল অত্যাচারের সাথে রয়েছে রাস্তার উপরে কাঁচা বাজার, লিচু, তরমুজ, বাঙ্গি বিক্রেতা হকাররা অথচ তা দেখার যেন কেউ নেই। শহরের বড় বাজার খ্যাত আওরঙ্গজেব রোডের পরিস্থিতিও একই রকম।

শুধুমাত্র থানা রোডে ঢুকতে নিমতলা মোড়ে একজন ট্র্যাফিক পুলিশ চোখে পড়ে যিনি থানায় যাওয়া আসা করা গাড়িগুলোকে যানজটের হাত থেকে পার করে দিতে সদা ব্যাস্ত। সাধারণ গাড়ির দিকে তার কোন নজর নেই।

সর্বোপরি পাবনা শহর এখন যানজটের নগরিতে পরিণত হয়েছে। অথচ ট্র্যাফিক বিভাগের কোন পদক্ষেপ চোখে পড়ছেনা। ফলে নষ্ট হচ্ছে মানুষের কর্মঘন্টা, স্কুল কলেজগামী ছাত্র-ছাত্রীদেরকে পড়তে হচ্ছে চরম দূর্ভোগে। এ থেকে এখনই পরিত্রাণ না পেলে দিন দিন তা আরো প্রকট হবে বলে সচেতন মহল মনে করছেন।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!