রবিবার, ০১ নভেম্বর ২০২০, ১২:৪২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় মন্দিরের জায়গা দখলের অভিযোগ, প্রতিবাদে বিক্ষোভ

মন্দিরের জায়গা দখলের অভিযোগ, প্রতিবাদে বিক্ষোভ

image_pdfimage_print

চাটমোহর প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের বোঁথর সার্বজনীন কালি মন্দিরের জায়গা দখলের প্রতিবাদে এবং অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের দাবিতে সোমবার বোঁথর গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজন বিক্ষোভ করেছেন।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক কিংকর সাহা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব কুমার বিশ্বাস ও হিন্দু প্রধান বিরেন দাসের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে বিক্ষোভ করে।

বিক্ষোভকারীরা বলেন, ১শ বছরের অধিক সময় ধরে এই কালিমন্দিরে পূজা-অর্চনা হচ্ছে। কিন্তু কথিত আমলনামার বলে জনৈক নবীর উদ্দিন গং ৪ শতাংশ জায়গা দখল করে নিয়েছে। এরপর পর্যায়ক্রমে দখল করা হচ্ছে। এখন পূজা করাই দুরুহ হয়ে পড়েছে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক কিংকর সাহা মামলা করলে আদালত মন্দিরের পক্ষে রায় দেয়। কিন্তু প্রতিপক্ষ হাইকোর্টে আপিল করেছে, যা বিচারাধীন। এ অবস্থায় মন্দিরের জায়গা দখল অব্যাহত রেখেছে।

সমস্যার সমাধান না হলে দুর্গাপূজাসহ অন্য পূজা না করার ঘোষণা দেন তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেহেলী লায়লা বিক্ষোভকারীদের আশ্বস্থ করে বলেন, জমি পরিমাপ করে যার যতটুকু, তাকে ততটুকু বুঝিয়ে দেয়া হবে। মন্দিরের জায়গা কেউ দখল করতে পারবে না। আর কেউ যদি আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে চায়, তাহলে তার বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!