মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:৫৮ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৩ জন, শনাক্ত হয়েছেন ৭ হাজার ২০১ জন আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

পাবনায় মহানায়িকা সুচিত্রা সেনের ৯০ তম জন্মদিন পালন

পাবনা প্রতিনিধি: বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী মহানায়িকা সুচিত্রা সেনের ৯০তম জন্মদিন উপলক্ষে প্রতি শ্রদ্ধা আর ভালবাসা জানিয়ে তাঁর জন্মভিটা স্থাপিত মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

মঙ্গলবার (০৬ এপ্রিল) সকালে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষন পরিষদের উদ্যোগে সংগঠনের সাধারন সম্পাদক ড. নরেশ চন্দ্র মধু ও যুগ্ম সম্পাদক কামাল আহমেদ সিদ্দিকী এই শ্রদ্ধা নিবেদন করেন এ সময় উপস্থিত ছিলেন পরিষদের সদস্য চন্দ্রন কুমার দত্ত, শেখ সাব্বির আহমেদসহ একাধিক সদস্য।

উল্লেখ্য, সুচিত্রা সেনই প্রথম অভিনেত্রী যিনি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত হয়েছিলেন। রূপালী পর্দায় উত্তম-সুচিত্রা সেন জুটি আজও তুমুল দর্শক প্রিয়।

জন্ম সুত্রে তিনি বাংলাদেশী নারী অভিনেত্রী।

১৯৩১ সালের ৬ এপ্রিল তিনি পাবনা শহরের হেম সাগর লেনের বাড়ীতে জন্ম গ্রহন করেন। তাঁর বসতভিটা স্বাধীনতা বিরোধী গোষ্ঠি অবৈধ ভাবে দখল করে একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন।

সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষন পরিষদ দীর্ঘদিন ধরে আন্দোলন করে এবং আইনী জটিলতা কাটিয়ে জেলা প্রশাসনের মাধ্যমে বাড়ীটি অবমুক্ত করেছে।

বর্তমানে সেটা সুচিত্রা সেন স্মৃতি সংগ্রহশালা হিসেবে দর্শকদের জন্য দর্শনীয় স্থানে পরিনত হয়েছে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!