বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০, ০২:১৮ অপরাহ্ন

পাবনায় ‘মহীয়সী ৬ষ্ঠ কবিতা উৎসব’ অনুষ্ঠিত

শহর সংবাদদাতা : কবি ও কবিতার সংগঠন ‘মহীয়সী সাহিত্য পাঠচক্র’র আয়োজনে ‘মহীয়সী ৬ষ্ঠ কবিতা উৎসব’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০১ নভেম্বর) পাবনা প্রেসক্লাব মিলানায়তনে উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করেন এ সময়ের শক্তিমান কবি, প্রাবন্ধিক ও গবেষক মজিদ মাহমুদ।
প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক পরিচালক কবি নাসির আহমেদ।

স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক কবি যাযাবর জিয়া।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সাহিত্যিক রফিকুর রশীদ, পশ্চিমবঙ্গ ভারত থেকে আগত কবি ও সাহিত্যিক আবদুস শুকুর খান, কবি তাজিমুর রহমান, কবি ও গল্পকার আখতার জামান।

উক্ত অনুষ্ঠানে অতিথিবৃন্দ রেহানা সুলতানা শিল্পী সম্পাদিত ‘এক মুঠো কবিতা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কবি সরওয়ার জাহান।

দিনব্যাপী এই কবিতা উৎসবের দ্বিতীয়ার্ধে ‘কবিকণ্ঠে কবিতা পাঠ’ পর্বে অর্ধশতাধিক কবি কবিতা পাঠ করে উপস্থিত সকলকে মুগ্ধ করেন।

কবিতা পাঠ করেন- কবি জেবুন্নেছা ববিন, কবি মনছুর আলম, কবি ইসতাইন আহমেদ, কবি কামরুন নাহার কুহেলী, কবি মাহমুদা নাসরিন মিতা, কবি সৈয়দা কামরুন নাহার শিল্পী, কবি সৈয়দা জহুরা আক্তার ইরা, কবি মঞ্জিলা শরীফ, কবি শফিকুর রহমান, কবি রিতা আলী, কবি ফয়েজ আহমেদ, কবি কুয়াশা মাহমুদ, কবি মনিরুন নাহার, কবি মুন্নী ইয়াসমিন, কবি আফসানা জাকিয়া, কবি কথা হাসনাত, কবি মোঃ আশরাফুল ইসলাম।

এ সময় কবিতার মূল্যায়ন করেন কবি শিবলী মোকতাদির, কবি ও সাহিত্যক সুমন শাম্স। দ্বিতীয় অংশে সভাপতির দায়িত্ব পালন করেন কবি ও গল্পকার লতিফ জোয়ার্দার।

অনুষ্ঠানের শেষ পর্বে রেহানা সুলতানা শিল্পীর সভাপতিত্বে গুণীজন সম্মাননা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কবি ও প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার, কবি আবু রায়হান, গবেষক মোহাম্মদ আব্দুর রউফ।

অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন- সীমান্ত সেতু, আলাউদ্দিন হোসেন, ফরিদুজ্জামান ফাহিম মিতুল, মোঃ আশরাফুল ইসলাম ও কথা হাসনাত, আবু সায়েম সোহাগ।

সঞ্চালনা করেন সালেক শিবলু ও জেবুন্নেছা ববিন।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!