ঢাকাবৃহস্পতিবার , ২৮ এপ্রিল ২০২২

পাবনায় মাত্র ১০ টাকায় ঈদের কেনাকাটা!

News Pabna
এপ্রিল ২৮, ২০২২ ৯:০২ অপরাহ্ণ
Link Copied!

 

পাবনা প্রতিনিধি : মাত্র ১০ টাকার ঈদ বাজার! সেই বাজারে কি নেই! বড়দের পোশাক থেকে শুরু করে ছোটদের শার্ট, প্যান্ট, পাঞ্জাবি, মেয়েদের বিভিন্ন রকমের বাহারি পোশাক। আর এ সবের ক্রেতারা হলেন শিশু নারী ও স্বল্প আয়ের মানুষ।

বছর ঘুরে আসা ঈদের আনন্দকে ভাগ করে নিতেই এমন ঈদ বাজারের উদ্যোগ নেয় পাবনা সুজানগরের মানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন আবুল কাশেম ফাউন্ডেশন।

স্বল্প আয়ের মানুষ ঈদের আগে ছোট বড় সবাই ১০ টাকার নোট হাতে নিয়ে হাজির তাদের পোশাক কিনতে। মাত্র ১০ টাকা দিয়ে পাঞ্জাবি পায়জামা, বাচ্চারা জিন্সের প্যান্ট, শার্ট কিনছেন। মাত্র ১০ টাকা মূল্যের পোশাক পেয়ে খুশি সাধারণ মানুষ।।

সুজানগর সদর উপজেলার ভিটবিলা গ্রামের দিনমজুর মন্তাজ আলী বলেন, এই বাজারে ১০ টাকা দিয়া পাঞ্জাবি ও পায়জামা কিনছি। যার দাম বাইরে কম হলেও হাজার বারোশ অইব। আমি খুব খুশি।

তাতীবন্ধ গ্রামের মাছুরা খাতুন (১৭) মাত্র ১০ টাকা দিয়ে একটি থ্রিপিস কিনেছেন। এত কম দামে থ্রিপিস পেয়ে সে খুব খুশি।

ভায়না হাসপাতাল পাড়ার দরিদ্র রমজান আলীর ছেলে সোহান (১০) একটি শার্ট ও একটি জিন্সের প্যান্ট কিনেছেন মাত্র ১০ টাকায়। এতে সে মহাখুশি।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দিনব্যাপী সুজানগর কাশেম প্লাজা এই ঈদ বাজারের আয়োজন করা হয়। এ সময় ফাউন্ডেশনের উপদেষ্টা ও সুজানগর উপজেলার চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন এই ঈদ বাজারের উদ্বোধন করেন।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক সানজিদা ইয়াসমিন টুম্পা বলেন, বছর ঘুরে আসে ঈদ আর এই ঈদ আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে এমন উদ্যোগ। স্বল্প আয়ের মানুষদের ঈদের আনন্দে ১০ টাকার মাধ্যমে নতুন পোশাক দিতে পেরে আমরা খুশি। তেমন যারা এক কমদামে কিনতে পারছেন তারাও মহাখুশি।