শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:২৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় যক্ষা রোগী সনাক্ত কারণে মতবিনিময় সভা অনুষ্ঠিত

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : যক্ষা রোগী সনাক্ত কারণে সাংস্কৃতি ও উদ্যোক্তা-উন্নয়ন কর্মিদের করণীয় শীর্ষক জেলা মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (০৭ নভেম্বর) বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতি (নাটাব) পাবনা জেলা শাখার উদ্যোগে স্থানীয় একটি চাইনিজে জেলা সভাপতি অধ্যক্ষ আব্দুল মান্নান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মেহেদী ইকবাল, সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার মোহামম্দ খায়রুল কবির, প্রেসক্লাবের সাবেক সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, সমাজ সেবক ও আখতারুজ্জামান টাওয়ারের সত্ত্বাধিকারী মোফাখর হোসেন মুকুল।

নাটাব জেলা কমিটির সদস্য সাংবাদিক কামাল আহমেদ সিদ্দিকী’র স্বাগত বক্তব্য ও সঞ্চালনায় সভায় যক্ষা বিষয়ক ধারণা উপস্থাপন করেন নাটাব রাজশাহী জোনের মাঠ কর্মকর্তা মোঃ রুহুল আমীন।

মুক্ত আলোচনা ও যক্ষা সচেতনতা বৃদ্ধির সুপারিশ তুলে ধরে বক্তব্য রাখেন, ওয়াইডাব্লিউসিএ’র সাধারন সম্পাদক হেনা গোস্বামী, নাট্য সংগঠক কোবাদ আলী, প্রতীকের নির্বাহী পরিচালক সাইফুর রহমান, সুচিতার নির্বাহী পরিচালক নাসরিন পারভীন, নারী উদ্যোক্তা অনুজা সাহা, নাজিরপুর মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক নাজিরা পারভীন, ইছামতি থিয়েটারের পরিচালক ভাষ্কর চৌধুরী, সুরের মেলার রাইসুল রহমান, শিক্ষা-সাংসকৃতিক পরিষদের সহসভাপতি মেজবাহুর রহমান, এড. আরেফা খানম শেফালী প্রমুখ।

আয়োজক সংস্থার নেতৃবৃন্দ বলেন যক্ষা একটি প্রাচীণতম রোগ, তবে চিকিৎসা বিজ্ঞানের উন্নতির ফলে এ নিয়ে ভয়ের কোন কারণ নেই এবং সরকারী-বেসরকারীচিকিৎসা কেন্দ্রে বিনামূলে যক্ষারোগীর চিকিৎসা ঔষুধপত্র সররাহ করা হয়।

রোগীদের শুধু নিয়ম মেনে দীর্ঘ সময় ধরে ঔষুধ সেবন করলেই এই রোগ পুরোপুরি নির্মূল করা সম্ভব। নাটাবের সহযোগীতা পাবনা জেলা যক্ষা নির্মূলে সবাই একমত পোষন করেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!