বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:০২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় সম্ভাব্য সংসদ সদস্য প্রত্যাশী যারা

পাবনায় সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থীরা

image_pdfimage_print

বার্তাকক্ষ : আগামী সংসদ নির্বাচনে পাবনার ৫টি নির্বাচনী আসনে ইতিমধ্যেই নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে। অনেকেই নিজেদের নামে পোষ্টার ও বিলবোর্ড স্থাপন করে নিজেদের প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

পাবনা-৫ আসনে বর্তমান সাংসদ গোলাম ফারুক প্রিন্স ছাড়াও আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন, পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এডওয়ার্ড কলেজের সাবেক ভিপি সোহেল হাসান শাহীন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রকিব হাসান টিপু প্রমুখ।

জাতীয় পার্টি থেকে সাবেক এমপি মকবুল হোসেন সন্টু, জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব মন্তাজ উদ্দিন।

বিএনপি থেকে পৌর মেয়র কামরুল হাসান মিন্টু, কেন্দ্রীয় কৃষক দলের সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ খান, বিএনপি নেতা আনসুল হক বাবু প্রমুখ।

এছাড়া জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড জাকির হোসেনের নাম শোনা যাচ্ছে।

পাবনা-৪ আসনে বর্তমান সাংসদ ও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলু ছাড়াও তার মেয়ে জামাই ও ঈশ্বরদী পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, সাবেক সাংসদ পাঞ্জাব আলী বিশ্বাস, কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম লিটন।

বিএনপি থেকে সাবেক সাংসদ সিরাজুল ইসলাম সরদার, কেন্দ্রীয় বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, জামায়াত থেকে আবু তালেব মন্ডলের কথাও শোনা যাচ্ছে।

পাবনা-৩ আসনে বর্তমান সরকার দলীয় সংসদ সদস্য মকবুল হোসেন ছাড়াও ফরিদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আলী আশরাফুল কবির, সাবেক ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ, রুয়েট ছাত্রলীগের সাবেক সভাপতি ইঞ্জি: আব্দুল আলীম প্রমুখ।

এদিকে বিএনপি থেকে সাবেক সাংসদ আনোয়ারুল ইসলাম, সাবেক এমপি সাইফুল আযম সুজা, বিমান বাহিনীর সাবেক প্রধান ফখরুল আযম, জেলা বিএনপির দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম প্রমুখ।

পাবনা-২ আসনে বর্তমান সাংসদ খন্দকার আজিজুল হক আরজু ছাড়াও কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি মির্জা আব্দুল জলিল, সাবেক সচীব ড. মজিবুর রহমান, সাবেক এমপি তফিজ উদ্দিনের ছেলে ও সাবেক উপজেলা চেয়ারম্যান আহমেদ ফিরোজ কবির, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য খন্দকার বজলুল হক প্রমুখ।

বিএনপি থেকে সাবেক সাংসদ সেলিম রেজা হাবিব, বিএনপি নেতা আব্দুল হালীম সাজ্জাদ, কেন্দ্রীয় বিএনপি নেতা কৃষিবিদ হাসান জাফির তুহিন প্রমুখ। জাতীয় পার্টি থেকে তেমন কারোর নাম আলোচনায় নেই।

পাবনা-১ আসনে বর্তমান সাংসদ ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ, সাথিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা সরদার সোহেল মাহমুদ।

এদিকে বিএনপি থেকে সাবেক সাংসদ মেজর (অব:) মঞ্জুর কাদের, বিএনপি নেতা আব্দুল আজিজ, শামসুল হক প্রমুখ।

অপরদিকে রয়েছেন জামায়াতের আমীর ফাসির দন্ডে দন্ডিত মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিষ্টার নাজিব মোমেন প্রমুখ। জাতিয় পার্টি থেকে জেলা জাতীয় পার্টির নেতা নাসির উদ্দিনের নাম শোনা যাচ্ছে।

এসব প্রার্থী প্রত্যাশীতরা ইতিমধ্যেই নিজ নিজ এলাকায় গণসংযোগসহ ব্যানার ফেস্টুন লাগানোর কাজ শুরু করছেন।.

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!