পাবনায় “সূচিত্রা সেন সংগ্রহশালা নিমার্ণে” সরকারের সিদ্ধান্ত

সূচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়ী

সূচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়ী

পাবনা জেলা প্রতিনিধি : পাবনার মেয়ে বাংলা চলচ্চিত্রের কালজয়ী নায়িকা সূচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়ীতে ‘সূচিত্রা সেন সংগ্রহশালা’ নিমার্ণের জন্য সরকার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

এ লক্ষ্যে রোববার (১২ জুন) সকাল সাড়ে ১০টায় ঢাকার শিল্পকলা একাডেমির নাট্যশালা ভবনে এক সভা আহবান করা হয়েছে। ‘সূচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ’ আজ শনিবার (১১ জুন) এক সভায় সরকারের যুগোপযুগি এই সিদ্ধান্তের জন্য সরকারের প্রতি কতৃজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

শনিবার সকাল ১১টায় সংগঠনের কার্যালয়ে সূচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সভাপতি ও পাবনা জেলা পরিষদের মাননীয় প্রশাসক জনাব এম. সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডা. রাম দুলাল ভৌমিকের সঞ্চালনায় এক সভায় জানানো হয় সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে ও শিল্পকলা একাডেমির সহায়তা সরকার প্রায় ৩ কোটি ৪০ লক্ষ টাকা সম্ভাব্য ব্যয়ে বাংলা চলচ্চিত্রের কালজয়ী নায়িকা পাবনার মেয়ে সূচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়ীতে সূচিত্রা সেন সংগ্রহশালা নিমার্ণের জন্য সরকার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

সভায় সূচিত্রা সেনের পৈত্রিক বাড়ীর পুরোনো আদল ঠিক রেখে তা সংস্কার করা এবং বাড়ীর সামনের দখলদারদের উচ্ছেদে সরকারের সহায়তার সিদ্ধান্ত নেওয়া হয়।

সূচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ সদস্য আব্দুল মজিদ বিশ্বাস, সংস্কৃতিক কর্মী ফরিদুল ইসলাম খোকন, আওয়ামী শিল্পী গোষ্টির সভাপতি প্রলয় চাকী, কৃষিবিদ জাফর সাদেক, পাবনা প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল সিদ্দিকী, আখতারুজ্জমান আখতার, অর্থ সম্পাদক নরেশ মধু, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পদক এবিএম ফজলুর রহমান, শিক্ষিকা মেহের সুলতানা, সংস্কৃতি কর্মী ও নারী নেত্রী পুর্ণিমা ইসলাম, অচিন্ত কুমার ঘোষ, মাজহারুল ইসলাম, শিশির ইসলাম প্রমুখ এ সময় বক্তব্য রাখেন।