ঢাকাশুক্রবার , ২২ এপ্রিল ২০২২

পাবনায় স্বস্তির বৃষ্টি

News Pabna
এপ্রিল ২২, ২০২২ ৫:২৯ অপরাহ্ণ
Link Copied!

 

বার্তাকক্ষ : পাবনাসহ দেশের মধ্যাঞ্চলজুড়ে শুক্রবার (২২ এপ্রিল) সকাল থেকেই রোদ ও ভ্যাপসা গরম ছিল। কিন্তু বেলা ৪টা থেকে বৃষ্টির দেখা পেল পাবনাবাসী।

এর আগে বুধবার (২০ এপ্রিল) ভোরেই টানা কয়েকদিনের তাপপ্রবাহের পর প্রথম কালবৈশাখীর দেখা পান পাবনাবাসী।

তীব্র গরমের পর এই বৃষ্টির কারণে কিছুটা স্বস্তি পায় সাধারণ মানুষ। যদিও যারা ঈদের কেনাকাটা করতে বের হয়েছেন, তারা পড়েছেন ভোগান্তিতে।

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এছাড়া একটি বড় মেঘমালা পুঞ্জিভূত হচ্ছে। কোথাও কোথাও শিলাবৃষ্টিসহ কালবৈশাখী হতে পারে।

অন্যদিকে, দেশের ৮ বিভাগে কম-বেশি ঝড়বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। পাশাপাশি রাতের তাপমাত্রা বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

শুক্রবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কিশোরগঞ্জের নিকলীতে, ২৬ মিলিমিটার। এছাড়া চট্টগ্রাম ও মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ২, নীলফামারীর ডিমলা ও কক্সবাজারে ১ মিলিমিটার এবং রংপুরে সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।