রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০১:২৩ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় স্বাস্থ্যসেবা প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

রেখা রানী বালো জেলা প্রশাসক, পাবনা

image_pdfimage_print
রেখা রানী বালো জেলা প্রশাসক, পাবনা

রেখা রানী বালো জেলা প্রশাসক, পাবনা

বছরে ৩১ লাখ গর্ভবতী মা প্রসব করেন। তাই সরকার প্রসব পরবর্তী স্বাস্থ্য সেবার ওপর গুরুত্ব দিয়েছেন। আগামী ১৪ মে থেকে শুরু হবে মা শিশু কৈশোর স্বাস্থ্য সেবা প্রচার সপ্তাহ। এই প্রচার সপ্তাহে পাবনার ৫৭টি ইউনিয়ন স্বাস্থ্য ক্লিনিকে একযোগে মা ও শিশুর স্বাস্থ্য সেবা দেয়া হবে। সেখানে প্রসব পরবর্তী জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি সম্পর্কে কাউন্সেলিং করা হবে।

পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের মিলনায়তনে বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত পরিবার পরিকল্পনা, মা-শিশু কৈশোরকালীন স্বাস্থ্যসেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত এ্যাডভোকেসি সভা এবং প্রেস ব্রিফিং অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

‘প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণ, নিশ্চিত করে সুস্থ্য সুন্দর পারিবারিক বন্ধন’ এই শ্লোগানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক রেখা রানী বালো।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর পাবনার উপ-পরিচালক ডা. রামদুলাল ভৌমিকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সিভিল সার্জন ডা. সাইফ উদ্দিন ইয়াহিয়া।

জেলা প্রশাসক রেখা রানী বালো বলেন, মা ও শিশু স্বাস্থ্য ঠিক রাখতে ভেজালমুক্ত খাদ্য গ্রহণ করতে হবে। যারা খাদ্যে ভেজাল মেশান তাদেরকেও সতর্ক ও সচেতন করতে হবে। তিনি বলেন, মানুষের মধ্যে স্বাস্থ্য সম্পর্কে সচেতনা বেড়েছে। গ্রামের মানুষের মাঝে সচেতনতা বাড়াতে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

সিভিল সার্জন ডা. সাইফ উদ্দিন ইয়াহিয়া বলেন, পাবনা জেলায় ২৪৪টি কমিউনিটি ক্লিনিক আছে। যেখানে প্রতিদিন স্বাস্থ্য সেবা দেয়া হয়। মা-শিশু কৈশোরকালীন স্বাস্থ্যসেবা ও প্রচার সপ্তাহে যেন সেবাটা আরও বৃদ্ধি করা হয় সে চেষ্টা আমাদের থাকবে।

সভায় অন্যানের মধ্যে বক্তব্য দেন, পাবনা প্রেস ক্লাবের সহ সভাপতি আখতারুজ্জামান আখতার, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, সাবেক সম্পাদক এবিএম ফজলুর রহমান, দপ্তর সম্পাদক নরেশ মধু, প্রথম আলো প্রতিনিধি সরোয়ার মোর্শেদ উল্লাস, দৈনিক সিনসা সম্পাদক মাহবুবুল আলম প্রমুখ। সভায় সাংবাদিক, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!