শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৭:১৪ অপরাহ্ন

কুমিল্লায় পবিত্র কোরান অবমাননা সংক্রান্ত খবরটির প্রতি সরকারের দৃষ্টিগোচর হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে।- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

পাবনায় হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ

পাবনা প্রতিনিধি: পাবনায় আলোচিত অটোরিকশাচালক মানিক হোসেন হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আছাদুজ্জামান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-পাবনা সদর উপজেলার নাজিরপুর গ্রামের সুলতান প্রামাণিকের ছেলে স্বপন ও একই গ্রামের ইকরাম প্রামাণিকের ছেলে ইকবাল।

হত্যার শিকার ব্যাটারি চালিত অটোরিকশার চালক মানিক সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া গ্রামের আব্দুল গফুরের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি মানিক অটোরিকশা নিয়ে বের হয়ে আর বাড়ি ফেরেননি। পরের দিন ২৭ ফেব্রুয়ারি মালিগাছা ইউনিয়নের রাখালগাছি গ্রামের একটি ধান ক্ষেত থেকে পুলিশ মানিকের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহত মানিকের বাবা অজ্ঞাতনামাদের আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান সুমন জানান, সে সময় পুলিশ ধারণা করে যে কোনো ছিনতাইকারী চক্র মানিককে হত্যা করে অটোরিকশা নিয়ে যায়। সেই ধারণা থেকে পুলিশ সন্দেহজনকভাবে নাজিরপুর গ্রামের ইকবাল ও স্বপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা মানিককে হত্যার কথা স্বীকার করেন এবং আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আদালত দীর্ঘ শুনানি শেষে সোমবার এ রায় দেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি লড়েছেন পিপি অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সনৎ কুমার।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!