বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০২:৩৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ১৪৪ ধারা জারি

ফাইল ফটো

image_pdfimage_print
ফাইল ফটো

ফাইল ফটো

পাবনা জেলা প্রতিনিধি :  পাবনার সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নে আওয়ামী লীগ এবং জাসদের দুইজন চেয়ারম্যান প্রার্থী একই স্থানে নির্বাচনী সভা আহ্বান করায় সহিংসতার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। সদর উপজেলা প্রশাসন বৃহস্পতিবার (২ জুন) দুপুর থেকে এই আদেশ জারি করেছে। একই দিন দুপুর থেকে রাত ১২টা পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হানা ইসলাম জানান, আগামী শনিবার  (৪ জুন) ভাঁড়ারা ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের চেয়াম্যান প্রার্থী আবু সাঈদ খান (নৌকা) ও জাসদের চেয়ারম্যান প্রার্থী সুলতান মাহমুদ বৃহস্পতিবার বিকেলে ইউনিয়নের খয়ের বাগান হাটে নির্বাচনী জনসভার আয়োজন করে।

একই সময়ে একই জায়গায় জনসভার ডাক দেওয়ায় দুই চেয়ারম্যান প্রাথীর সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। এ অবস্থায় সহিংসতার আশঙ্কায় বৃহস্পতিবার দুপুর থেকে রাত ১২টা পর্যন্ত ওই স্থানসহ আশেপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হাসান জানান, ১৪৪ ধারা জারির পর এখন সেখানে কোনো পক্ষই কর্মসূচি দেয়নি। পরিস্থিতি এখনো শান্তিপূর্ণ। তারপরও যে কোনো ধরনের অপ্রীতিকর পরস্থিতি এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘদিন পর পাবনায় আওয়ামী লীগ ও জাসদ নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতায় অংশ নিয়েছে। নৌকা ও মশাল প্রতীকে নির্বাচনী প্রচারণায় এলাকায় উৎসব মুখর পরিবেশের পাশাপাশি সহিংসতার আশঙ্কা বিরাজ করছে বেশ কয়েকদিন ধরে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!