মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৪ পূর্বাহ্ন

পাবনায় ২৪ পুলিশ সদস্যকে বিদায় সংবর্ধনা

বার্তাকক্ষ : যৌবনকাল যারা দেশের জন্য উজাড় করে দিয়েছেন, ধর্মীয় উৎসবগুলোরও বেশিরভাগ যাদের কেটেছে কর্মস্থলে, এমনই ২৪ জন পুলিশ সদস্যকে সম্মানিত করলেন পাবনা পুলিশ সুপারসহ জেলা পুলিশের সদস্যরা। বর্ণিল আয়োজনের মাধ্যমে তাদের বিদায় দেয়া হয়েছে।

সোমবার (০২ আগস্ট) পাবনা থেকে অবসরে যাওয়া ৩ জন এএসআই এবং ২১ জন কনস্টেবলকে বিদায় দেয়া হয়। এরপর পুলিশের সুসজ্জিত গাড়িতে করে তাদের নিজ নিজ বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হয়।

পাবনা জেলা পুলিশের কর্মকর্তারা জানান, পুলিশের চাকরি শেষে এতদিন অধিকাংশ কনস্টেবলের চাকরির বিদায়টা ছিল নিতান্তই সাদামাটা। অনেকে মনোকষ্ট নিয়েও বাড়ি ফিরতেন। বিষয়টি পর্যবেক্ষণ করে সাম্প্রতিক সময়ে পুলিশ সদস্যদের চাকরির শেষ দিবসের বিদায় অনুষ্ঠানটিকে বর্ণিল করা হয়েছে। এ বিষয়টি যেন তার অবশিষ্ট জীবনে দোলা দিয়ে যায়। নিজেকে তারা সম্মানিত বোধ করেন।

স্বাস্থ্যবিধি মেনে সোমবার দুপুরে পাবনা পুলিশ লাইন্সের শহীদ বীর মুক্তিযোদ্ধা এএসআই আব্দুল জলিল মিলনায়তনে আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাবনা জেলার পুলিশ সুপার মহিবুল ইসলাম খাঁন।

পুলিশ সুপার মুহিবুল ইসলাম খাঁন জানান, পুলিশের চাকরিতে অধিকাংশ কনস্টেবল নীরবেই চলে যান চাকরির শেষ কর্মদিবসে। পুলিশ সদস্যরা প্রায় চার দশক পুরো বিভাগকে, দেশকে নিজের সর্বস্ব উজাড় করে, চরম ত্যাগ স্বীকার করে সেবা দিয়ে যান। শেষ দিন তাকে হয়ত খুব কমই কেউ বলতেন, ‘আপনার ৪০ বছরের সেবার জন্য ধন্যবাদ।’

‘কিন্তু সাম্প্রতিক সময়ে জেলা পর্যায়ে পুলিশ সংস্কৃতির বড় একটি পরিবর্তন এসেছে। প্রায় প্রতি জেলার পুলিশ সুপাররা কনস্টেবলদের বিদায় বেলায় তাদের সুসজ্জিত গাড়িতে বাড়ি পাঠাচ্ছেন। সে রকমই সোমবার পাবনা জেলা পুলিশের ৩ জন এএসআই এবং ২১ জন কনস্টেবলকে জেলা পুলিশের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা জানানো হয়।’

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!