শনিবার, ২৮ মার্চ ২০২০, ০৫:১৪ অপরাহ্ন

পাবনায় ৫ ইটভাটায় অভিযান- ৪ লাখ টাকা জরিমানা

বার্তা সংস্থা পিপ, পাবনা : রোববার (১৬ ফেব্রুয়ারি) পাবনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুস সাদাত রত্ন’র নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর, পাবনা পুলিশের সমন্বয়ে পাবনা জেলার ফরিদপুর উপজেলার বনওয়ারীনগর, বেরহাউলিয়া ও শিমুলতলাঘাট এলাকায় অবস্থিত মেসার্স এম এ এস ব্রিকস, মেসার্স এম জেড আই ব্রিকস, মেসার্স সরকার এন্টারপ্রাইজ, মেসার্স এল কে ব্রিকস ও মেসার্স এ এইচ এস ব্রিকস নামক ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন লঙ্ঘনের দায়ে ইটভাটাগুলিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনার সময় মেসার্স সরকার এন্টারপ্রাইজ, মেসার্স এল কে ব্রিকস ও মেসার্স এ এইচ এস ব্রিকস নামক ইটভাটা ৩টিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া মেসার্স এম এ এস ব্রিকসকে ১ লাখ টাকা ও মেসার্স এম জেড আই ব্রিকসকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উক্ত জরিমানা তাৎক্ষণিকভাবে আদায় করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তরের পরিবেশগত ছাড়পত্র, জেলা প্রশাসনের নিকট থেকে ইট পোড়ানো লাইসেন্স ব্যতীত পরিচালনা করা হচ্ছিল ওই ইটভাটাগুলি। অভিযানে তাদের অবৈধ কার্যক্রম বন্ধের নির্দেশ প্রদান করা হয়।

উক্ত অভিযান বাস্তবায়নে সার্বিক সমন্বয় ও প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদের সার্বিক দিক নির্দেশনায় এ অভিযান পরিচালিত হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন সহকারী পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।


ওয়ার্ডপ্রেস থিম দিয়ে নিজেই ওয়েবসাইট তৈরি করুন

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!