মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ৯ ইউনিয়নে ভোট, সংশয়ে ভোটাররা

image_pdfimage_print

দলীয় প্রতিকে প্রথম ধাপে জেলার বেড়া উপজেলার ৯টি ইউনিয়নে ভোট হবে আজ। তবে এই ইউপি নির্বাচন ঘিরে সহিংসতার ঘটনায় আতংক ছড়িয়ে পড়েছে ভোটারদের মাঝে।

সুষ্ঠু নির্বাচন ও ভোট কেন্দ্রে ভোট দিতে যাওয়ার বিষয়ে সংশয় প্রকাশ করেছেন তারা। গত শনিবার রাতে উপজেলার চরমপন্থি অধ্যুষিত ঢালারচর ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনায় একজন নিহত ও অন্তত ১৫ জন আহত হয়।

এর আগেও একাধিকবার সংঘর্ষে জড়ায় সরকার দলীয় ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা। এ নিয়ে ভোটার ও এলাকাবাসী রয়েছেন আতংক আর উৎকন্ঠায়। বিভিন্ন ইউনিয়নে সরকার দলীয় প্রার্থী ও বিদ্রোহী প্রার্থী থাকায় নির্বাচনের আগে ও পরে সংঘর্ষের আশঙ্কা করছেন তারা।
নির্বাচন সুষ্ঠু হবে কিনা তা নিয়েও দেখা দিয়েছে সংশয়। নির্বাচন শান্তিপূর্ন করতে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের দাবিও ভোটারদের। বেড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, ৯টি ইউনিয়নের ৮১টি ওয়ার্ডে ৮৬টি ভোট কেন্দ্রে ১ লাখ ৫১ হাজার ৯৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

চেয়ারম্যান পদে ৩১ জন, সাধারণ সদস্য পদে ২৮৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বেড়া মডেল থানার ওসি ফিরোজ আহমেদ জানান, চরাঞ্চলের দূর্গম এলাকাগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ন নির্বাচন আয়োজনে অতিরিক্ত পুলিশ মোতায়েন সহ কঠোর অবস্থানে থাকবে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ভোটাররা যাতে শান্তিপূর্নভাবে ভোট কেন্দ্রে যাতায়াত করতে পারে সেজন্য নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!