ঢাকাসোমবার , ২৪ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পাবনা এলজিইিডির কর্মকান্ড সন্তোষজনক নয়: তত্ত্বাবধায়ক প্রকৌশলী

News Pabna
জানুয়ারি ২৪, ২০২২ ৮:১৯ অপরাহ্ণ
Link Copied!

বার্তা সংস্থা পিপ, পাবনা : এলজিইডি রাজশাহী বিভাগীয় অতিরিক্ত বিভাগীয় প্রকৌশলী (পদোন্নতিপ্রাপ্ত রাজশাহী বিভাগীয় অতিরিক্ত বিভাগীয় প্রকৌশলী) কে এম জুলফিকার আলী বলেছেন, জনকল্যাণের উদ্দেশ্যে উন্নয়নমূলক কর্মকান্ডে জনসাধারণের ভোগান্তির কারণ হয় এমন কোন কিছু করা যাবে না।

প্রতিটি উন্নয়নমূলক কাজের জন্য যা যা প্রয়োজন তার জন্য সরকার অর্থ বরাদ্দ দেন। রাস্তা করতে গেলে রাস্তার ধূলোবালিতে যেন আশেপাশের বাড়ীঘর নোংড়া না হয় তার জন্য পানি ছিটিয়ে ধূলোবালি উড়া বন্ধ করতে হবে। রাস্তায় যেন জানযটের সৃস্টি না হয় তার জন্য ব্যবস্থা করতে হবে।

তিনি আরও বলেন সাংবাদিক দেখে ভয় পেয়ে দূরে থাকলে চলবে না, সাংবাদিকদের কাছে সঠিক তথ্য প্রদান করতে হবে। তা হলে সরকারের উদ্দেশ্য সফল হবে। প্রয়োজনে উন্নয়ন মূলক কর্মকান্ডের আশে পাশের জনসাধারনের সাথে আলোচনা করতে হবে। রাস্তার কাজে কোন ব্যক্তি আর্থিক ক্ষতির সম্মুখিন হলে তার উপযুক্ত ক্ষতি পূরণ দিয়ে কাজটি করতে হবে।

এলাকায় রাস্তা হলে এলাকার কি উন্নয়ন হয় তা এলাকাবাসীকে বুঝাতে পারলে কাজটি আরও সহজ হয়। মহিলা শ্রমিকদের জন্য কার্যাঞ্চলে আলাদা টয়লেট স্থাপনসহ স্বাস্থ্য বিষয়ে প্রয়োজণীয় পদক্ষেপ নিতে হবে। সঠিক ভাবে কাজ সম্পন্ন করা এবং জনগন যাতে তাদের এলাকার কাজ বুঝে নিতে পারে সে জন্য কাজের ওয়ার্ক অর্ডার পাশে টানিয়ে দেওয়া বাধ্যতামূলক করেছে বর্তমান সরকার। তিনি আরও বলেন, পাবনা এলজিইিডির কর্মকান্ড সন্তোষজনক নয়।

সোমবার (২৪ জানুয়ারি) দিনব্যাপী এলজিইডি পাবনার নির্বাহী প্রকৌশলীর দপ্তরে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির ভাষণে তিনি এ সব কথা বলেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর পাবনায় সেকেন্ড রুরাল ট্রান্সপোর্ট ইমপ্রুভমেন্ট প্রজেক্ট (অতিরিক্ত অর্থায়ন) আওতায় অভিযোগ নিরসন কমিটি (জিআরসি) এবং পরামর্শ ও অভিযোগ নিরসন কমিটি (এসসিসি) এর কর্মপরিধি সংক্রান্ত কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য এবং আরটিআইপি ২ প্রকল্পে সোস্যাল সেফগার্ড সম্পর্কে বিশদ আলোচনা করেন এলজিইডি গাজীপুরের আরটিআইপি ২, আঞ্চল – ১, উপ- প্রকল্প পরিচালক রোজদিদ আহম্মদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুর রহমান মন্ডল। কর্মশালায় প্রশিক্ষণ দেন আরটিআইপি -২ এর ডিএন্ডএসসি সোস্যাল সাইন্টিস্ট কাম রিসেটেলমেন্ট স্পেশালিস্ট আসাদুজ্জামান চৌধুরী এবং সিনিয়র সোস্যাল ডেভেলপমেন্ট স্পেশালিস্ট কবিরুল ইসলাম।

কর্মশালায় এলজিইডি পাবনার সিনিয়র সহকারী প্রকৌশলী আব্দুর রহমান মুহিমসহ জেলার বিভিন্ন উপজেলার উপজেলা প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, সাংবাদিক , এনজিও প্রতিনিধি ও সুশিল সমাজের নেতৃবৃন্দ অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন আটঘরিয়া উপজেলার সহকারী প্রকৌশলী মোঃ আঃ আজিজ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন এলজিইডি পাবনার সহকারী প্রকৌশলী মোঃ ফারুক হোসেন।