বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৬:১৪ পূর্বাহ্ন

পাবনা জেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মিজান তানজিল : শতভাগ বিদ্যুতের আওতায় আসলো পাবনা জেলা। বুধবার (১২ ফেব্রুয়ারি) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাবনাসহ সাতটি জেলা ও ২৩টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় জেলা প্রশাসক কবীর মাহমুদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহেদ পারভেজ, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম প্রকৌশলী মাশফিকুল হাসান, সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Displaying Pabna Photo-2.jpg

এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে একটি বর্ণাঢ্য র‌্যালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, পাবনা জেলার ১ হাজার ৫৪৯টি গ্রামে ৯ হাজার ৫২৫ দশমিক ১০ কিলোমিটার বিদ্যুৎ লাইন নির্মাণ করে ৬ লাখ ৩২ হাজার ৪০০টি সংযোগ প্রদান করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ৯৯৫ কোটি টাকা।

Displaying Pabna Photo-1.jpg

এ ছাড়াও হাই-টেক পার্ক, ট্রেনিং সেন্টার, বিদ্যুৎ উৎপাদনকেন্দ্র ও ২৩টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নসহ পাঁচটি প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এসব প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

প্রকল্পগুলোর মধ্যে রয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক, রাজশাহীতে নির্মিত ‘শেখ কামাল আইটি ইনকিউবেটর অ্যান্ড ট্রেনিং সেন্টার’, শতভাগ বিদ্যুতায়িত ৭টি জেলা, ১টি বিদ্যুৎ উৎপাদনকেন্দ্র এবং ১৮টি জেলার ২৩টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব প্রকল্পের উদ্বোধনের পর সংশ্লিষ্ট উপকারভোগীদের সঙ্গে কথা বলেন এবং তাদের সঙ্গে মতবিনিময় করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক, রাজশাহীতে নির্মিত ‘শেখ কামাল আইটি ইনকিউবেটর অ্যান্ড ট্রেনিং সেন্টার’, এর ওপর একটি ভিডিওচিত্র পরিবেশন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এ এন এম জিয়াউল আলম। বিদ্যুৎ বিভাগের ওপর উপস্থাপনা এবং ভিডিওচিত্র পদর্শন করেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ।

>>ভিডিও দেখতে এখানে ক্লিক করুন>>


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!