শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:৪৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনা জেলার সর্বত্র বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন

পাবনা জেলার সর্বত্র বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : জেলার সর্বত্র যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রহমানের ৪২ তম শাহাদৎ বার্ষিক ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

কর্মসূচির মধ্যে ছিলো, জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান, শোক র‌্যালী, চিত্রাংকন প্রতিযোগীতা, কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও কোরআন খানি।

এ উপলক্ষে মঙ্গলবার সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান করেন নেতৃবৃন্দ। জেলা প্রশাসনের উদ্যোগে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ দুর্জয় পাবনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও সালাম প্রদান এবং এক মিনিট নিরবতা পালন করা হয়।

এরপর জেলা প্রশাসনের উদ্যোগে এক শোক র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালীতে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক রেখা রানী বালো, পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএমসহ সূধীজন প্রমুখ।

পরে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক, পাবনা-৫ আসনের (সদর) সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের নেতৃত্বে যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ বিশাল শোক র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

টেবৃনিয়া শিক্ষা সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালন করা হয়। টেবৃনিয়া শিক্ষা সাংস্কৃতিক পরিষদের সভাপতি ও প্রতিষ্ঠাতা এইচ,কে, এম আবুবকর সিদ্দিকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারোফ হোসেন।

কালেক্টরেট স্কুল এন্ড কলেজে হাম ও নাত প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এছাড়াও জেলার সকল উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে দিনটি উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয়।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!