রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৪:৪১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনা ড্রামা সার্কেলের ৩৯ বছর পূর্তি উৎসব

image_pdfimage_print

শহর প্রতিনিধি, পাবনা : ‘আসবে সুদিন কাটবে আধার, জ্বলবে আলো মঞ্চে আবার’ স্লোগানে পাবনার অন্যতম নাট্য সংগঠন পাবনা ড্রামা সার্কেলের ৩৯ বছর পূর্তি উৎসব উদযাপিত হয়েছে।

করোনার কারণে স্বল্প পরিসরে অত্যন্ত সচেতনার সঙ্গে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শনিবার (১৩ জুন) সংগঠনের নিজ কার্যালয়ে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে বেলা ১১টায় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেন সংগঠনের সভাপতি ওহিদুল কাওারসহ আজীবন সদস্যরা। পরে বর্ষপূর্তি শুরু হয় কেক কাটা, মধুমাসের ফল উৎসব ও আলোচনা সভা।

পাবনা ড্রামা সার্কেলের নিজ কার্যালয় শহরের সজনে তলায় শুরু হয় ফল উৎসব। এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সকল আজীবন সদস্য ও সকল নাট্যকর্মীরা। সেখানে দেশীয় বিভিন্ন ফল দিয়ে আপ্যায়ন করানো হয়।

পরে বেলা সাড়ে ১২টায় ওহিদুল কাওসারের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম আজমের পরিচালনায় বক্তব্য দেন দলের জীবন সদস্য ও নাট্যকার নির্দেশক দোলন আজিজ, সাবেক সভাপতি সিরাজুল ইসলাম হীরা, হাফিজ রতন, ভাস্কর চক্রবর্তী, সিরাজুল ইসলাম পিন্টু, জীবন সদস্য সৈকত আফরোজ আসাদ, তরুণ দাস মদন, আমিনুল ইসলাম, সিনথী রহমান, খাইরুল শিহান, বরকত উল্লাহ শিমুল, আনোয়ার হোসেন, হাসিব আল হাসান, মাহমুদা ক্যাথী, শিশির ইসলাম, কিরন মালা, শিহাব রাজ, আতিকুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

আলোচনা সভা শেষে মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানে সংগঠনের সদস্যরা গান পরিবেশন করা হয়।

উল্লেখ্য, ১৯৮১ সালের ১৩ জুন পাবনা শহরের শালগাড়িয়া অশোক স্কুলে এই নাট্য সংগঠনটির যাত্রা শুরু হয়। এই পর্যন্ত সংগঠনটি নিজস্ব প্রযোজনায় ৪৫টি নাটক মঞ্চায়িত করা হয়েছে। এছাড়াও সংগঠনটি নাটকের পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন, দেশের কান্তিকাল বন্যা, খড়া, ঘুর্ণিঝড়ে দেশের অসহায় মানুষের পাশে অবস্থান নেয়া, স্বৈরাচার আন্দোলন ও যুদ্ধাপরাধীদের বিচার দাবিতে নানা কর্মসূচি পালন করে আসছে। রাজপথ ও শহীদ মিনারে আল্পনা অঙ্কন, মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শন করে থাকে। মাদক বিরোধী অভিযান থেকে শুরু করে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে থাকেন।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!