শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:৫৯ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনা পৌর এলাকায় পানি সরবরাহে পাইপ লাইনের কাজ চলছে

পাবনা পৌর এলাকায় পানি সরবরাহে পাইপ লাইন কাজ চলছে

image_pdfimage_print
পাবনা পৌর এলাকায় পানি সরবরাহে পাইপ লাইন কাজ চলছে

পাবনা পৌর এলাকায় পানি সরবরাহে পাইপ লাইন কাজ চলছে

রাকিবুল হাসান : জেলা শহরে পানি সরবরাহ প্রকল্পের আওতায় পাবনা পৌর এলাকায় বিভিন্ন ব্যাসের ১৭ কিঃমিঃ পাইপ লাইন স্থাপনের কাজ শুরু হয়েছে।

গত ৩ আগস্ট পাবনা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে ও পাবনা পৌরসভার তত্ত্বাবধানে জিওবি অর্থায়নে এ প্রকল্পের কাজ আনুষ্ঠানিক ভাবে শুরু হয়।

পাবনা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর জানায়, ইতোমধ্যে পাবনা এডওয়ার্ড কলেজ থেকে বালিয়াহালট গোরস্থান পর্যন্ত এবং বাস টার্মিনাল থেকে মোজাহিদ ক্লাব পর্যন্ত ৮ইঞ্চি ব্যাসের পাইপ স্থাপন করা হয়েছে।

এ ছাড়া কাশিপুর বাঁশবাজার থেকে মানসিক হাসপাতাল হয়ে পৌসভার শেষ সীমানা পর্যন্ত পাইপ লাইন স্থাপন কাজ সম্পন্ন হয়েছে। আগামী দুই মাসের মধ্যে সমুদয় কাজ সম্পন্ন হবে বলে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্রে দাবী করা হয়।

এ ব্যাপারে পাবনা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী তবিবুর রহমান তালুকদার জানান, পাইপ লাইন স্থাপন কাজ সম্পন্ন হলে পাবনা পৌরবাসীর নিরাপদ পানির চাহিদা অনেকটাই পূরণ হবে।

এ ছাড়া এই প্রকল্পের আওতায় গত ২০১৩-১৪ এবং ২০১৪-১৫ অর্থ বছরে ৬টি নলকুপ স্থাপন এবং ১২ কিঃমিঃ পাইপ লাইন পূণঃস্থাপন করা হয়েছে।

এ প্রকল্প কাজে কোন অনিয়ম হচ্ছে কী না জানতে চাওয়া হলে নির্বাহী প্রকৌশলী তবিবুর রহমান তালুকদার বলেন, ই-টেন্ডারের মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠানের যোগ্যতা যাচাই করে কার্যাদেশ প্রদান করা হয়।

সরকারের বরাদ্দকৃত এ প্রকল্প কাজে কোন প্রকার অনিয়মের সুযোগ নেই। পাবনা পৌরসভার মেয়র নিজে উপস্থিত থেকে মালামালের গুণগত মান যাচাই করে নিচ্ছেন।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!