শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৯:৩৩ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনা পৌর এলাকায় বেড়েছে পাগলা কুকুরের উপদ্রব

image_pdfimage_print

নিজস্ব প্রতিবেদক : পাবনা পৌরসভা এলাকায় বেড়েছে পাগলা কুকুরের উপদ্রব। পৌরসভার বিভিন্ন এলাকায় বিশেষ করে এডওয়ার্ড কলেজ মোড়, মক্তব মোড়, সরকারি বালিকা বিদ্যালয় মোড়, থানা মোড়, বড়বাজারসহ বিভিন্ন স্কুল, কলেজ, কিন্ডার গার্টেনের সামনে দিনে-রাতে দল বেধে পাগলা কুকুরের বিচরণ আশঙ্কাজনক হারে বেড়ে গেছে।

এসব পাগলা কুকুরের কামড়ে বহু মানুষ আহত হয়েছেন বলে একাধিক সূত্র জানিয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত কুকুর নিধন বা নিয়ন্ত্রণ কার্যক্রম যথাযথভাবে প্রতিপালিত না হওয়ায় জনসাধারণকে এখন কুকুরের হামলার শিকার হতে হচ্ছে।

স্কুল-কলেজ এর ছাত্র-ছাত্রী তথা অভিভাবকদের দুশ্চিন্তার এখন শেষ নেই বললেই চলে। কুকুরের কামড়ের ভয়ে অনেক শিশু স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে।

পৌর এলাকার বিভিন্ন স্থানে দল বেধে কুকুরেরা পথচারীদের উপর হামলা করে থাকে। এছাড়া কুকুরের হামলায় আহতরা যথাযথ ভাবে হাসপাতাল ও পৌরসভা থেকে ভ্যাকসিন পাচ্ছেন না বলে অভিযোগ উঠেছে।

বাধ্য হয়ে কুকুরের কামড়ে আহতদের চড়া মূল্য দিয়ে দোকান থেকে ভ্যাকসিন ক্রয় করতে হচ্ছে।

পৌর এলাকার বাসিন্দা আলহাজ্ব ইউসুফ আলী কুকুরের উপদ্রব বেড়ে যাওয়া এবং তা নিয়ন্ত্রণে পৌরসভা কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভ ও দু:খ প্রকাশ করে বলেন, দীর্ঘদিন যাবৎ কুকুরের বেপরোয়া আচরণে দুর্ভোগের শিকার হলেও পৌরসভা কর্তৃপক্ষের নিরব ভূমিকা পালন করছে।

এছাড়া অবিলম্বে এবিষয়ে জরুরী ভিত্তিতে কুকুর নিয়ন্ত্রণ ও রাস্তায় চলাচলের পথে কুকুরের কামড়ে আহতদের জন্য ক্ষতিপূরণ দেয়ার জন্য পৌরসভা কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন।

একই সাথে যারা শখ করে এবং নিরাপত্তার জন্য বাড়িতে কুকুর লালন পালন করে থাকেন তাদের কুকুরের গলায় ডগবেল্ট ব্যবহারের অনুরোধ জানান।

 

 

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!