শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:১৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনা পৌর নির্বাচনে আ.লীগের প্রতিদ্বন্দ্বী আ.লীগ

image_pdfimage_print

বিশেষ প্রতিনিধি : পাবনা সদর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী নিয়ে নমনীয় আওয়ামী লীগ। যদিও আওয়ামী লীগ এই প্রার্থীকে ‘বিদ্রোহী প্রার্থী’ বলছেনা। বলা হচ্ছে ‘স্বতন্ত্র প্রার্থী’।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের মুখেও এ নিয়ে কোনো সাড়া শব্দ নেই। কড়া কথাও শোনা যায়নি।

আওয়ামী লীগের কেন্দ্র থেকে এখন পর্যন্ত দৃশ্যমান কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি।

আগামী ৩০ জানুয়ারি পাবনা পৌরসভায় নির্বাচন। নির্বাচন যত এগিয়ে আসছে সাধারন ভোটারদের মধ্যে ততই সংশয় বাড়ছে।

কারন, পৌর নির্বাচনে মেয়র প্রার্থী নিয়ে প্রকাশ্যে দ্বিধা বিভক্ত হয়ে পড়েছে পাবনা জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

অভ্যন্তরীণ কোন্দলে নৌকা এবং স্বতন্ত্র মেয়র প্রার্থীর সমর্থন নিয়ে বেশ জটিল পরিস্থিতি তৈরি হয়েছে দলের মধ্যে।

ফলে, প্রচার-প্রচারণায় উৎসব মুখোর হয়ে উঠলেও যেকোনো সময় সংঘাতের আশঙ্কা করছেন সাধারণ ভোটাররা।

এ নির্বাচনী মাঠে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী এখন আওয়ামী লীগ।

পাবনা আওয়ামী লীগের একটি অংশ মনে করছে নৌকা প্রতীকের বিপক্ষে কেউ ভোট করছে না। অপরদিকে আওয়ামী লীগের একটি বিরাট অংশকে নারিকেল গাছ প্রতীকের ভোট করতে দেখা গেছে।

দলের মধ্যে দ্বিধা বিভক্ত ও নির্বাচনের প্রচার-প্রচারণার বিষয়ে নৌকার মেয়র প্রার্থী আলী মুর্তজা বিশ্বাস সনি বলেন, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য আগামী পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের বিকল্প নেই। এই নির্বাচনের সবাই নৌকা প্রতীকে ভোট দেবেন। দলের মধ্যে বিভ্রান্তকারীদের সঙ্গে তৃণমূল আওয়ামী লীগের কোনো নেতা-কর্মী ও সাধারণ মানুষ নেই। সব বাধা অতিক্রম করে আগামী পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক বিজয় লাভ করবে।

দলের বিপক্ষে স্বতন্ত্র মেয়র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের শরিফ উদ্দিন প্রধান বলেন, আমরা দলের বিরুদ্ধে না। দলের ক্রান্তিকালে দলের জন্য জীবন বাজি রেখেছি। আজ হাইব্রিড ব্যবসায়ীরা রাজনীতি নিয়ন্ত্রণ করতে চান। তার জন্য আমরা আন্দোলন করছি। আমরা দলের সবাই ওই হাইব্রিড প্রার্থীকে বয়কট করেছি। দলের সবাই আমাকে সমর্থন দিয়ে মেয়র প্রার্থী করেছেন। আগামী নির্বাচনে জয়ের মধ্য দিয়ে এই পৌরবাসীর চাওয়া-পাওয়া পূরণ করা হবে।

আওয়ামী লীগের দুই প্রার্থী ছাড়াও বিএনপির প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক ভিপি নূর মোহম্মদ মাসুম বগা, জাতীয় পার্টির লাঙল প্রতীকী নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক চৌধুরী মো. মাহাবুবুল হক রাজন ও হাতপাখা প্রতীকী নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের হয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাওলানা আবু বক্কর সিদ্দিক।

পাবনা পৌর এলাকায় মোট ভোটার রয়েছে ১ লাখ ১২ হাজার ২৪৪ জন। পুরুষ ভোটার ৫৪ হাজার ২০৪ জন আর নারী ভোটার ৫৮ হাজার ৪০ জন। মোট ভোট কেন্দ্র ৩৯টি ওয়ার্ড -১৫টি।

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত পাবনা পৌরসভার তৃতীয় ধাপের পৌর নির্বাচনে পাঁচজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত কাউন্সিলর পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৭ জন আর সাধারণ কাউন্সিলর পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬৬ জন প্রতিদ্বন্দ্বী।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!