রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০১:১৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ  স্নাতক (ইঞ্জিনিয়ারিং) ও স্নাতক সম্মান এবং ০৫ (পাঁচ) বছর মেয়াদী ব্যাচেলর অব আর্কিটেকচার ও বি ফার্ম (প্রফেশনাল) কোর্সের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার (২৭ অক্টোবর) কোন প্রকার গোলযোগ ছাড়াই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও পাবনা জেলা স্কুল, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ইমাম গাজ্জালী স্কুল, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, শহীদ এম. মনসুর আলী কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ (টিটিসি), সরকারী মহিলা কলেজ, শহীদ ফজলুল হক পৌর উচ্চ বিদ্যালয়, গোপাল চন্দ্র ইনস্টিটিউট (জি সি ইনস্টিটিউট), সেন্ট্রাল গার্লস হাই স্কুল , পাবনা কলেজ, সিটি কলেজ, জাগির হোসেন একাডেমি, আদর্শ গার্লস হাই স্কুলসহ মোট ১৫ টি কেন্দ্রের ৭০৫ টি কক্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় সাত স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা ছিল। প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেন।

২১টি বিভাগে ৯১০ আসনের বিপরীতে প্রার্থী ছিল ৪১,০৮১জন । গড়ে প্রতি আসনের বিপরীতে আবেদনকারী ছিল ৪৫ জন প্রার্থী। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৮ ভাগ।

এদিকে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী, প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম, ট্রেজারার প্রফেসর ড. আনোয়ার খসরু পারভেজ, জেলা পরিষদের চেয়ারম্যানসহ জেলা ও পুলিশ প্রশাসন ও বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পরীক্ষা পরিদর্শন করেন এবং সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

বিকালে ভাইস-চ্যান্সেলর মাননীয় প্রো-ভাইস-চ্যান্সেলর ও ট্রেজারার বৃন্দ পরীক্ষা সংক্রান্ত তথ্য অবহিতকরণের জন্য সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন।

সভায় ভাইস-চ্যান্সেলর ভর্তি পরীক্ষাসহ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজে সাংবাদিকদের সহযোগিতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রো-ভাইস-চ্যান্সেলর ও ট্রেজারার পাবনার নবীন প্রতিষ্ঠান হিসেবে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার জন্য সাংবাদিকদের অগ্রণী ভূমিকা বিশেষভাবে স্মরণ করেন।

সাংবাদিকদের পক্ষ থেকে প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ বক্তব্য রাখেন।

এ সময় উপস্থিত ছিলেন সামাজিক অনুষদের ডিন ও বাংলা বিভাগের চেয়ারম্যার ড. আব্দুল আলীম, ইতিহাস বিভাগের চেয়াম্যান ড. হাবিবুল্লাহসহ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মকর্তাবৃন্দ।

 

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!