বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:১৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনা বুলবুল কলেজের একটি ভবন কবি ওমর আলীর নামে করার দাবী

image_pdfimage_print

বার্তা সংস্থা পিপ, পাবনা : একুশে পদক (মরণোত্তর) প্রাপ্ত, বাংলা একাডেমি, বন্দেআলী মিয়া ও আলাওল সাহিত্য পুরস্কার প্রাপ্ত কবি পাবনার কৃতি সন্তান সরকারি শহীদ বুলবুল কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক কবি ওমর আলীর ৮১ তম জন্মদিন উপলক্ষে কবিতা সংসদ পাবনা এবং সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার যৌথ আয়োজনে আলোচনা সভা ও দোয়ার অনুষ্ঠান মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টায় দৈনিক সিনসা কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

পাবনা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ( অবঃ) আলহাজ্ব মাহাতাব উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে এবং সিনসা সাহিত্য আসরের প্রতিষ্ঠাতা এস এম মাহবুব আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সরকারি শহীদ বুলবুল কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ বাহেজ উদ্দিন মিয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবং কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) সভাপতি এবিএম ফজলুর রহমান, সামছুল হুদা ডিগ্রী কলেজের অধ্যক্ষ কবি এনামুল হক চৌধুরী টগর এবং শহীদ সাধন সঙ্গীত মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মনিরা পারভীন।

প্রয়াত কবির কর্মময় জীবনের ওপর স্মৃতি চারণ করে বক্তব্য দেন কবিতা সংসদ পাবনার প্রতিষ্ঠাতা সভাপতি কবি মানিক মজুমদার, সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার সভাপতি ড. মনছুর আলম, দৈনিক সিনসা নির্বাহী সম্পাদক আলহাজ্ব আমিনুর রহমান খান, জেলা কৃষক লীগের সহসভাপতি, ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার সাধারণ সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, বিরাহিমপুর হাই স্কুল এর সহকারী প্রধান শিক্ষক ইয়াকুব আলী,

পাবনা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বাংলা ইন্সট্রাক্টর আলী আকবর রাজু, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কবি আদ্যনাথ ঘোষ, সাহিত্য ও বিতর্ক ক্লাবের কার্যকারী সদস্য কামরুজ্জামান, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি শফিক আল কামাল, বিশিষ্ট উপস্থাপক ও আবৃত্তি শিল্পী আসাদ বাবু, কবি মধুসুধন মজুমদার, কবি মৌমিতা মজুমদার মুক্তা, কবি মমতাজ রোজ কলি, কবি মানব মজুমদার প্রমুখ।

বক্তারা বলেন কবি ওমর আলী পাবনার অহংকার। তিনি পাবনার গর্ব। পাবনায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে কবির বাড়ী চর আশুতোষপুর পর্যন্ত রাস্তাটির নামকরণ তার নামে করা প্রয়োজন।
অনুষ্ঠানের সাহিত্য ও বিতর্ক ক্লাবের পক্ষ থেকে দাবী করায়, প্রধান অতিথি সরকারি শহীদ বুলবুল কলেজের অধ্যক্ষ প্রফেসর বাহেজ উদ্দিন বলেন, প্রয়াত কবি ওমর আলীর নামে কলেজের একটি ভবনের নাম করণ করার প্রচেষ্টা করা হচ্ছে।

অনুষ্ঠানের সভাপতি আলহাজ্ব মাহাতাব উদ্দিন বিশ্বাস বলেন, তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে যাচ্ছেন। সেখানে প্রয়াত কবি ওমর আলীর নামে একটি হল এর নামকরণ করা হবে।

অনুষ্ঠানের শেষ পর্বে প্রয়াত কবি ওমর আলী, কথা শিল্পী রশীদ হায়দার, প্রয়াত বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মনোয়ার হোসেন জাহেদী , প্রয়াত কবি ও প্রাবন্ধিক আজাদ এহতেশাম এবং কবি ইদ্রস আলীর রুহের মাগফের কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওঃ মোস্তাফিজুর রহমান।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!