মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৩:০৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনা র‌্যাবের অভিযান ২ চরমপন্থী সদস্য গ্রেপ্তার

পাবনা র‌্যাবের অভিযান ২ চরমপন্থী সদস্য গ্রেপ্তার

image_pdfimage_print
পাবনা র‌্যাবের অভিযান ২ চরমপন্থী সদস্য গ্রেপ্তার

পাবনা র‌্যাবের অভিযান ২ চরমপন্থী সদস্য গ্রেপ্তার

গত রোববার (১৩ নভেম্বর) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২, পাবনার এ্যাডিশনাল এসপি বীণা রানী দাস এর নেতৃত্বে র‌্যাবের আভিযানিক একটি দল অভিযান চালিয়ে চরমপন্থী নিজাম বাহিনীর ২ সদস্যকে গ্রেফতার করে।

র‌্যাব জানায়, পাবনা সদর উপজেলার ঘোড়াদহ খাঁ পাড়া এলাকায় পৌছলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় ফোর্সের সহায়তায় চরমপন্থী নিজাম বাহিনীর ২ সদস্য মোঃ কানাই (৩২) এবং মোহাম্মদ(৩৫) নামে ২ সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার হয়।

গ্রেপ্তারকৃত চরমপন্থীদের জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, গত ১০ নভেম্বর রাতে পাবনা সদর থানাধীন কাথুলিয়া গ্রামে চরমপন্থী দলের নেতা নিজাম ওরফে নিস্তারের নেতেৃত্বে ২০ থেকে ২৫ জন চরমপন্থী আগ্নেয়অস্ত্র , ছোরা, লাঠি, শাবল ইত্যাদি সহ মোঃ সিরাজ প্রাং (৩০), মোঃ মসলেম প্রাং (৪০), মোঃ আলীমুদ্দিন সরদার, মোঃ বিলা প্রাং, মোঃ মাহতাব সরদার, মোঃ মাজেদ প্রাং, ও মোঃ আসলাম হোসেনের  বাড়িতে ঢুকে অতর্কীত হামলা চালিয়ে দরজা-জানালা ভাংচুর করে এবং নারী, শিশু, বৃদ্ধসহ বাড়ীতে অবস্থানকারী সকল সদস্যদের এলোপাথারী মারপিট করে গুরুতর জখম করে।

এসময় চরমপন্থীরা বাড়ীঘরে ব্যাপক লুটপাট চালায় এবং নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইলসহ মুল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

গ্রেপ্তারকৃত আসামীরা জানায় লুটপাট এবং চাদাবাজীর সিংহভাগ অর্থ চরমপন্থী দলের নেতা নিজাম নিজ হেফাজতে নিয়ে যায়।

অন্যান্য সদস্যরা কাজ করে জীবিকা নির্বাহ করে। যখন চরমপন্থী দলের নেতা তাদের ডাক দেয় তখন তারা তার নির্দেশমত কাজ করে।

চরমপন্থী গ্রেপ্তারকৃত আসামীরা জানায়, এলাকায় ত্রাস সৃস্টি করে তারা অর্থ সংগ্রহ ও আধিপত্য বিস্তার করতে চায় এবং নির্যাতিত ব্যাক্তিদের আইন শৃঙ্খলা বাহিনী কাছে অভিযোগ দেওয়া হতে বিরত রাখতে চায়।

র‌্যাব তার প্রতিষ্ঠা লগ্ন হতেই খুন, অপহরণ, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজী ও চোরাচালানসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করাসহ দুঃস্কৃতিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অপরাধ নির্মূলে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে এবং এই ব্যাপারে র‌্যাব-১২ এর আওতাধীন এলাকাগুলিতে ব্যাপকভাবে সফলতা অর্জন করেছে।

গ্রেপ্তারকৃত আসামীদ্বয়ের দেওয়া তথ্যের ভিত্তিতে সকল অপরাধীদের আইনের আওতায় আনা হবে এবং বিচারের মুখোমুখি করা হবে।

ইতিমধ্যেই কাথুলিয়া গ্রামে র‌্যাবের টহল বৃদ্ধি করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামীদেরকে পরবর্তী আইনগত ব্যবস্থাগ্রহণের জন্য পাবনা সদর থানায় সোপর্দ করা হয়েছে।-প্রেস বিজ্ঞপ্তি (অনুলিখন)

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!