শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনা-৫ আসনে আ.লীগে আট জন, বিএনপি থেকে শিমুল বিশ্বাস

পাবনা-৫ আসনে আ.লীগে আট জন, বিএনপিতে আলোচনায় শিমুল

image_pdfimage_print

নিজস্ব প্রতিবেদক : পাবনা-৫ (সদর) আসনে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্রে করে নড়েচড়ে বসেছেন ক্ষমতাসীন দলের আগ্রহী নেতারা। নির্বাচনী মাঠ গোছাতে বিভিন্ন সামাজিক কর্মসূচিতে যোগ দিচ্ছেন এসব প্রার্থীরা।

দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মন গোছাতে ব্যস্ত সময় পার করছেন পাবনার অন্তত আট জন আওয়ামী লীগ নেতা।

রাজনীতির মাঠে এদের অনেকেই নিজেদের নামে পোস্টার ও বিলবোর্ড দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। আবার কেউ কেউ রাজনীতির ময়দানে ঘুরে দলীয় নেতা কর্মীদের কাছে সমর্থনও আশা করছেন।

অনেক বড় বড় নেতাকে ডিঙিয়ে গত নবম সংসদ নির্বাচনে পাবনা-৫ (সদর) আসনের বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স মনোনয়ন কব্জা করে নিয়েছিলেন।

সেই সময় পাবনা-৫ আসনে তৎকালীন চারদলীয় জোটের শক্ত প্রার্থীর কারণে অনেকেই আওয়ামী লীগের মনোনয়ন নিতে দ্বিধান্বিত ছিলেন। তবে নৌকার জোয়ারে জয় তুলে নিয়েছিলেন যুবলীগ নেতা প্রিন্স।

তবে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তার পাশে থাকা কিছু নেতা কর্মীদের কাজ-কর্মে সমালোচিতও হতে থাকেন এই তরুণ নেতা।

দশম সংসদ নির্বাচনে পুনরায় মনোনয়ন পেয়ে দ্বিতীয়বারের মত নির্বাচিত হন গোলাম ফারুক প্রিন্স।

কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই নেতাকে পড়তে হচ্ছে কঠিন চ্যালেঞ্জের মুখে। এ আসনে প্রিন্সকে চ্যালেঞ্জ করে মাঠে আছেন অর্ধডজনের বেশি প্রার্থী।

আগামী সংসদ নির্বাচনে প্রিন্সকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুতি নিচ্ছেন সদর উপজেলার পর পর দুইবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোশারফ হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এডওয়ার্ড কলেজের সাবেক ভিপি সোহেল হাসান শাহিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সাবেক সহসম্পাদক খ ম হাসান কবির আরিফ, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিমের ভায়রা ভাই এম সাইদুল হক চুন্নু, দুদকের সাবেক কমিশনার সাহাবুদ্দিন চুপ্পু, কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা ফজলুল হক মন্টু, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রকিব হাসান টিপু ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক কামিল হোসেন।

এ ব্যাপারে পাবনা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল রহিম লাল বলেন, ‘আওয়ামী লীগ একটি শক্তিশালী দল। তবে দলের সভানেত্রী শেখ হাসিনা এই সদর আসনে যোগ্য প্রার্থীকেই মনোনয়ন দেবেন।’ তিনি বলেন, ‘পাবনায় আওয়ামী লীগের কোনো বিকল্প নাই। এলাকার উন্নয়নে আওয়ামী লীগকেই আবার জনগণ ক্ষমতায় আনবে।’

 

শামছুর রহমান শিমুল বিশ্বাস

এদিকে পাবনা-৫ আসনে বিএনপি থেকে আলোচনায় রয়েছে শিমুল বিশ্বাসের নাম।

বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাস ২০০৮ সাল থেকেই পাবনা-৫ আসনে নির্বাচন করতে আগ্রহী। কিন্তু তৎকালীন ৪ দলীয় জোটের অন্যতম শরিক দল জামায়াতে ইসলামি বাংলাদেশ থেকে মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাও: আবদুস সুবহানের নাম আসায় মনোনয়ন পাননি শিমুল বিশ্বাস।

তবে বর্তমানে মাও: আ: সুবহান যেহেতু নির্বাচন করতে পারছেন না, সেক্ষেত্রে বিএনপি নির্বাচনে গেলে এবার মনোনয়ন শিমুল বিশ্বাসই পাবেন বলে আশা করছেন তার সহযোগীরা।

এ ব্যাপারে জেলা বিএনপির দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম বলেন, ‘আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সদর আসনে একক প্রার্থী শামছুর রহমান শিমুল বিশ্বাসই থাকবেন।’

 


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!