শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন

পাবিপ্রবিতে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার

পাবনা প্রতিনিধি : শিক্ষার্থীদের ক্যারিয়ার, বিদেশী ভাষা এবং উচ্চশিক্ষা বিষয়ে গাইডলাইন প্রদানের লক্ষ্যে বুধবার (২৫ নভেম্বর) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ক্যারিয়ার এবং উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারটি আয়োজন করেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ এবং শিক্ষা, সংস্কৃতি ও সেবা বিষয়ক সংগঠন বাতিঘর।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তামান্না মাকসুদ, সিইও, ফাউন্ডার ইংলিশ স্পায়ার। ইংরেজি বিভাগের চেয়ারম্যান রওশন ইয়াজদানির সভাপতিত্বে শুরু হওয়া এই সেমিনারে প্রধান আলোচক ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তামান্না মাকসুদ এবং দীপ্তি রহমান (কো-সিইও ইংলিশ স্পায়ার) বিদেশী ভাষা শিক্ষা, বিদেশে উচ্চশিক্ষার প্রক্রিয়া, বিদেশী প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ এবং দেশে ও দেশের বাইরে উচ্চতর শিক্ষা ও স্কলারশীপের ওপর গুরুত্ব নিয়ে আলোচনা করেন। পাশাপাশি ওই জায়গাগুলোতে কাজ করার জন্য কীভাবে এগিয়ে যেতে হবে সে বিষয়ে তারা দিকনির্দেশনা দেন।

ইংরেজি বিভাগের চেয়ারম্যান রওশন ইয়াজদানি বলেন, “বিশ্ববিদ্যালয় খোলার পর ছাত্রছাত্রীকে তাদের ক্যারিয়ার ও উচ্চতর শিক্ষা নিয়ে গাইডলাইন দেওয়ার লক্ষ্যে আমাদের এই সেমিনারের আয়োজন।”

এই সেমিনারে উপস্থিত ছিল বিশ্ববিদ্যালয়ের অন্যান্যের বিভাগের শিক্ষক এবং শতাধিক শিক্ষার্থী।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!