বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:০০ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবিপ্রবিতে উপাচার্যের অনিয়মের প্রতিবাদে সহযোগী অধ্যাপকের অবস্থান কর্মসূচি

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : আট দফা দাবিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) প্রশাসনিক ভবনের সামনে একক অবস্থান কর্মসূচি পালন করছেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. এম আব্দুল আলীম।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন তিনি।

ড. আব্দুল আলীমের দাবিগুলো হলো-অনিয়ম-দুর্নীতির সংক্রমণ রোধে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) তদন্তে অনিয়ম-দুর্নীতি প্রমাণ হওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আব্দুস সুবহানকে পাবিপ্রবির রিজেন্ট বোর্ড থেকে অপসারণ করতে হবে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপকদের এ বিশ্ববিদ্যালয়ের দেওয়া চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করতে হবে, কোনো দায়িত্ব পালন না করে মাসের পর মাস নেওয়া তাদের বিপুল অংকের টাকা এ বিশ্ববিদ্যালয় তহবিলে ফেরত আনতে হবে ও একই সঙ্গে দীর্ঘদিন ধরে মানবেতর জীবনযাপনকারী এ বিশ্ববিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষকদের চুক্তিভিত্তিক নিয়োগ দিতে হবে, অনৈতিকভাবে সংশোধন করা সর্বশেষ শিক্ষকদের প্রমোশন নীতিমালা ও নিয়মভঙ্গ করে দেওয়া শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করতে হবে, শিক্ষকদের জ্যেষ্ঠতা মেনে পদোন্নতি দিতে হবে, সদ্য অর্গানোগ্রাম থেকে বাদ দেওয়া প্রায় ১০ বছর বয়সী আধুনিক ভাষা ইনস্টিটিউট পুনরায় অর্গানোগ্রামে যুক্ত করতে হবে, এ ইনস্টিটিউটে এডহক-ভিত্তিতে চাকরি করা দুই শিক্ষকের মাসের পর মাস বন্ধ হওয়া বেতন পুনরায় চালু করতে হবে ও তাদের চাকরি নিশ্চিত করতে হবে, শিক্ষকদের হয়রানি বন্ধসহ শিক্ষকদের সঙ্গে অশালীন আচরণ বন্ধ করতে হবে, শিক্ষা ও গবেষণার পরিবেশ রক্ষায় উপাচার্য কর্তৃক শিক্ষকদের মধ্যে গ্রুপিং বন্ধ করতে হবে, বিশ্ববিদ্যালয়ের আইন লঙ্ঘন করে নিয়োগ-সংক্রান্ত অনিয়মের অভিযোগ তদন্তে কমিটি গঠন করতে হবে, ভাইস-চ্যান্সেলর পদের মর্যাদা রক্ষায় বর্তমান উপাচার্য কর্তৃক ক্ষমতার অপব্যবহার করে ফাঁকি দেওয়া বিপুল অংকের বাড়ি ভাড়া বিশ্ববিদ্যালয় তহবিলে ফেরত দিতে হবে এবং বিশ্ববিদ্যালয়ে বাস্তবায়নাধীন প্রায় পাঁচশ কোটি টাকার প্রকল্পের কাজে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে।

এ বিষয়ে ড. আব্দুল আলীম বলেন, উপাচার্য ড. এম রুস্তম আলীর সীমাহীন অনিয়ম, দুর্নীতি ও স্বৈরাচারী কর্মকাণ্ড এবং শিক্ষকদের ওপর জুলুম নির্যাতনের প্রতিবাদের পাশাপাশি আট দফা দাবিতে এ কর্মসূচি পালন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে।

সকাল ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে একক অবস্থান কর্মসূচি পালন করেন তিনি। এ সময় তিনি জানান, দাবিগুলো আদায় না হলে সব শিক্ষকদের সঙ্গে পরামর্শ করে পরে ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করা হবে।

সংশ্লিষ্ট বিষয়গুলোতে বিশ্ববিদ্যালয়ে মঞ্জুরী কমিশনসহ সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুসৃষ্টি কামনা করেছেন তিনি।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!