রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০১:১০ অপরাহ্ন

পাবিপ্রবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

বার্তা সংস্থা পিপ, পাবনা : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উদ্যোগে আজ বুধবার (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

সকাল ১১টায় প্রশাসন ভবনের সামনে থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু হলে গিয়ে শেষ হয়।

বঙ্গবন্ধু হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। আরো শ্রদ্ধা জানান, বঙ্গবন্ধু পরিষদ, প্রক্টর অফিস, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শ্রদ্ধাঞ্জলি শেষে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরে ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভায় মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও বিভাগের সভাপতি ড. মোঃ হাবিবুল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথির আলোচনা করেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ার খসরু পারভেজ।

ইতিহাস ও বাংলাদেশ ষ্টাডিজ বিভাগের শিক্ষক মোঃ শফিকুর রহমানের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন, শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও বঙ্গবন্ধু পরিষদের বিশ্ববিদ্যালয় কমিটির সাধারণ সম্পাদক আওয়াল কবির জয়, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক মুহাম্মদ আরিফ ওবায়দুল্লাহ,

বাংলা বিভাগের শিক্ষক ও বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি ড. এম আব্দুল আলীম, ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক ও বঙ্গবন্ধু পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক ড. মোঃ হাসিবুর রহমান, অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক ফারুক হোসেন চৌধুরী, ছাত্রলীগের সভাপতি মাহমুদ চৌধুরী আসিফ, সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু, অফিসার্স এসোসিয়েশন এর সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।

সভায় শিক্ষার্থী সঞ্চিতা রানী কবিতা আবৃত্তি করেন।

এ ছাড়া ১৭ এপ্রিল উপলক্ষে রচনা প্রতিযোগিতায় বিজয়ী পাঁচ শিক্ষার্থী সঞ্চিতা রানী, ইমরান হোসেন, সিরাজুম মনিরা মাহি, মোঃ রকিবুল হোসেন রনি ও খায়রুল কবিরকে পুরস্কৃত করা।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!