শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৭:৫৩ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবিপ্রবি’তে রবীন্দ্র-নজরুল জয়ন্তী পালন

পাবিপ্রবি’তে বাংলা বিভাগের উদ্যোগে “রবীন্দ্র-নজরুল জয়ন্তী” অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ।

image_pdfimage_print

শহর প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের বাংলা বিভাগের উদ্যোগে “রবীন্দ্র-নজরুল জয়ন্তী ২০১৭” পালন করা হয়েছে।

সোমবার (২২ মে) বেলা ১২টায় বিশ্বদ্যিালয়ের কনফারেন্স রুমে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্বদ্যিালয়ের বাংলা বিভাগের, বিশিষ্ট কবি ও গবেষক প্রফেসর ড. অনীক মাহমুদ।

সম্মানিত অতিথির বক্তব্য দেন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ড. এম. আবদুল আলীম ও প্রক্টর আওয়াল কবির জয়। সভাপতিত্ব করেন বাংলা বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ আরিফ ওবায়দুল্লা।

প্রধান অতিথির বক্তৃতায় প্রফেসর ড. আল-নকীব চৌধুরী বলেন, রবীন্দ্রনাথ এবং নজরুল বাঙালীর চেতনার জগতের দুই মহাপুরুষ। এদের সাহিত্যকর্ম পঠন-পাঠন ও চর্চা দ্বারা উন্নত ও রুচিশীল নাগরিক গড়ে তোলা সম্ভব। বাংলা বিভাগ আগামী দিনে এ জাতীয় অনুষ্ঠান আরও আয়োজন করবে বলে আশা করি।

উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম বলেন, রবীন্দ্র-নজরুল সাহিত্য আমাদের প্রতিদিনের চিন্তার খোরাক যোগায় এবং আলোর পথ দেখায়।
প্রধান আলোচক ড. অনীক মাহমুদ রবীন্দ্র-নজরুল সাহিত্যের নানাদিক তুলে ধরে বলেন, প্রত্যেকের ঘরে রবীন্দ্র-নজরুল রচনাবলী থাকা আবশ্যক। জাতির চিত্ত-মনন গঠনে এই দুই কবির সৃষ্টিকর্ম সহায়ক শক্তি হিসেবে কাজ করবে।

অনুষ্ঠান উপস্থাপনা করেন বাংলা বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী শামীম নয়ন ও তামান্না সিদ্দিকী। আলোচনাসভা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!