সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০১:০৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবিপ্রবিতে ৮ম দিনের মত বিক্ষোভ অব্যাহত

image_pdfimage_print

বার্তা সংস্থা পিপ, পাবনা : উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীসহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগের একদফা দাবিতে আজও বিক্ষোভ করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

অষ্টম দিনের মতো মঙ্গলবার (০৫ নভেম্বর) সকাল থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শণ করে তারা।

শিক্ষার্থীদের এক দফা দাবি মানা না হলে ১৫ নভেম্বর অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা বন্ধসহ লাল কার্ড প্রর্দশনীর হুশিয়ারী দেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, পাবিপ্রবি উপাচার্য ড. এম রোস্তম আলীর কাছে এক চাকরী প্রার্থীর ঘুষ ফেরত চাওয়া নিয়ে ভাইরাল হওয়া অডিও’র ঘটনা তদন্তসহ ১২ দফা দাবি পূরণে আন্দোলন করে আসছেন তারা।

কিন্তু দাবী পূরণে বেঁধে দেয়া সময়সীমা পার হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনো কোন পদক্ষেপ গ্রহণ করেনি। তাই উপাচার্যসহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগের এক দফা দাবিতে গত ২৯ অক্টোবর থেকে আন্দোলন শুরু করে তারা।

আগামী ১৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আগেই দাবি বাস্তবায়ন চান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, আমাদের দাবি কথা আলোচনায় না বসে রোববার রাতে গোপনে বিশ্ববিদ্যালয়ের বাংলো ছেড়ে পালিয়ে যায় ভিসি স্যার। পরে বিষয়টি জানাজানি হয়ে গেলে ভিসি স্যার সোমবার ভোররাতে ফিরে আসেন ক্যাম্পাসে।

শিক্ষার্থীরা বলেন, ভিসি স্যার সকল বিভাগীয় প্রধানদের ফোনের মাধ্যমে ভর্তি পরীক্ষা এবং আন্দোলন বন্ধ করার জন্য সকল ধরনের কার্যক্রম আগামী ২০ তারিখ পর্যন্ত বন্ধের নির্দেশ প্রদান করেছেন বলে অভিযোগ করে শিক্ষার্থীরা।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!