রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৩:২৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবিপ্রবির নবম ‘বিশ্ববিদ্যালয়’ দিবস উদযাপন

পাবিপ্রবির ‘বিশ্ববিদ্যালয়' দিবস উদযাপন

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : উৎসব মুখর পরিবেশে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নবম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে ক্যাম্পাসে বর্ণাঢ্য শেভাযাত্রা বের হয়। সকল বিভাগে আলোক সজ্জা করা হয়।

আনন্দ শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে স্বাধীনতা চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন শেষে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবস অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

পরে সেখানে এক আলোচনা সভায় উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জনের জায়গা।

বিশ্ববিদ্যালয় থেকে সৃষ্টি হয় সমাজনীতি, রাজনীতি, অর্থনীতি, দর্শন, সাহিত্য, বিজ্ঞান, কলা ও প্রকৃত আদর্শ মানুষ। এখানকার ছাত্ররা মেধার পরিচয় দিয়ে বিশ্বে দেশকে তুলে ধরবে। শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীরা সম্মিলিত শক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নেবে। সারাদেশের কাছে আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে অনুকরনীয় হবে। জ্ঞান অর্জনের তীর্থভূমি হবে এই বিশ্ববিদ্যালয়।

উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম বলেন, আজকের এই প্রতিষ্ঠাবার্ষিকীর মধ্য দিয়ে জ্ঞান বিজ্ঞান আর প্রযুক্তি নির্ভর সমাজ ব্যবস্থা গড়ে তোলার জন্য পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আরো এক ধাপ এগিয়ে গেল।

সভায় আরো বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন পরিষদের আহবায়ক ড. মোঃ হাবিবুল্লাহ, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন সাইফুল ইসলাম, প্রক্টর আওয়াল কবির জয়, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. এম আবদুল আলীম, ব্যবসায় অনুষদের ডিন ড. মোঃ কামরুজ্জামান, অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার বহ্ম প্রমুখ।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!