বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:৫৪ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবিপ্র বিশ্ববিদ্যালয়ের দুর্নীতির তদন্ত শুরু

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : পাবনা  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নানা অনিয়ম ও দুর্নীতির তদন্ত শুরু  করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব শাহনাজ সামাদ স্বাক্ষরিত ২০শে মার্চ পাঠানো ১২৯নং স্মারকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিবকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে সব অভিযোগ তদন্ত করতে বলা হয়েছে।

বিষয়টি শিক্ষামন্ত্রীর একান্ত সচিব, সচিবের একান্ত সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগকে (শিক্ষা মন্ত্রণালয়কে) অবহিত করা হয়েছে।

পাবনা ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা রকম দুর্নীতি ও অনিয়মের অভিযোগের ভিত্তিতেই এ তদন্ত ।

শিক্ষক ও কর্মচারী নিয়োগে অনিয়ম, যানবাহন ক্রয় ও অভ্যন্তরীণ টেলিকমিনিকেশনের যন্ত্রপাতি এবং তা সংযোজন কাজ এবং আসবাব ক্রয়ে কর্তৃপক্ষ দুর্নীতির আশ্রয় নিয়েছেন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ড. মো. খালিদ জানান, বিষয়টি তদন্তাধীন আছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের জন্য বরাদ্দকৃত অর্থ অপচয়ের অভিযোগ উঠেছে।

ভাইস চ্যান্সেলরের জন্য বাড়ি নির্মাণ শেষ হওয়ার পরও একটি ভাড়া করা বাড়িতে অফিস চালানো এবং ঢাকায় একটি গেস্ট হাউজ ভাড়া নিয়ে সেখানে যানবাহনের যথেচ্ছ ব্যবহার করা হচ্ছে।

একটি যানবাহন (মাইক্রোবাস) ভিসি’র পরিবারের সদস্যরা সার্বক্ষণিকভাবে ব্যবহার করছেন মর্মে অভিযোগও রয়েছে।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!