মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:৪৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পিস্তলসহ ফেইসবুকে ছবি দিয়ে সমালোচনায় সংসদ সদস্য

image_pdfimage_print

বগুড়া-৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু পিস্তল কিনে ফেইসবুকে ছবি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা যায়, বৃহস্পতিবার রেজাউল করিম বাবলু তার ফেইসবুকে অস্ত্রসহ ছবি পোস্ট করেন। ছবিটি অনেকেই সংগ্রহে রেখেছেন। ছবি নিয়ে সমালোচনা শুরু হলে পরে তিনি তা সরিয়ে নেন।

আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা-২০১৬ এর অনুচ্ছেদ ২৫ এর (ক) তে বলা হয়েছে, ‘কোনো ব্যক্তি তার লাইসেন্স করা অস্ত্র আত্মরক্ষার জন্য বহন বা ব্যবহার করতে পারবেন। তবে, অন্যের ভীতি বা বিরক্তির কারণ হতে পারে, এমনভাবে প্রদর্শন করতে পারবেন না।

এ নির্দেশনা অমান্যকারী ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনেও বলা হয়েছে।

এই বিষয়ে বগুড়া-৭ আসনের সংসদ রেজাউল করিম বাবলু ওরফে গুলবাগির সঙ্গে যোগাযোগ করা হলে ফোনে তিনি বলেন, ‘ছবিটি আমি আপলোড করিনি।’

নিজের ফেইসবুক অ্যাকাউন্ট নেই জানিয়ে তিনি বলেন, ‘আমার ফেসবুকে কোথায় পেলেন? গত পরশু (বুধবার) গুলশানে ‘আলী আর্মস’ নামক একটি দোকানে অস্ত্র দেখতে যাই। সেখান থেকে আমি একটি অস্ত্র কিনি। সেই ছবি হয়তো আমার কোনো ছেলে-পেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে থাকতে পারে।’

বাবলু বলেন, ‘যে অস্ত্রের কথা আপনি বলছেন আমি সেই অস্ত্র কিনিনি, অন্য একটা কিনেছি। খুব সম্প্রতি আমি অস্ত্রের লাইসেন্স পেয়েছি।’

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৭ আসনের স্বতন্ত্র প্রার্থী ছিলেন রেজাউল করিম বাবলু। তখন এই আসনে বিএনপির প্রার্থীদের প্রার্থীতা বাতিল হলে বিএনপি থেকে কেউ নির্বাচনে অংশগ্রহণ করতে পারেননি। নির্বাচনের একদিন আগে বিএনপির সমর্থন পায় রেজাউল করিম বাবলু। তবে বিএপির সঙ্গে তার কোনো যোগাযোগ নেই।

নির্বাচনে তিনি এক লাখ ২৯৯ ভোট পেয়ে বগুড়া শাজাহানপুর এবং গাবতলী উপজেলার (বগুড়া-৭) আসনের সংসদ নির্বাচিত হন। বগুড়ায় টাইপরাইটারের কাজ করতেন বাবলু। এরপর স্থানীয় কিছু গণমাধ্যমে সাংবাদিকতা করেন। তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মেরও খবর রয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!