ঢাকামঙ্গলবার , ১০ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পিস্তল হাতে ভাইরাল পাবনার সেই ছাত্রলীগ নেতা অস্ত্রসহ গ্রেফতার

News Pabna
মে ১০, ২০২২ ১১:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

 

পাবনা প্রতিনিধি : ফেসবুকে বিদেশী অস্ত্র হাতে ছবি পোষ্ট করে ভাইরাল হওয়া পাবনার ছাত্রলীগ নেতা আবু বক্কার সিদ্দিক রাতুলকে রাজশাহী থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

পিস্তল হাতে ফেসবুকে ছবি পোষ্ট করে আলোচনা সমালোচনায় আসেন রাতুল। বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বসহ প্রকাশিত হয়। এ নিয়ে পাবনার পুলিশ রাতুলকে খুজে না পেলেও র‌্যাব রোববার বিকেলে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

র‌্যাব জানায়, পিস্তল হাতে ছাত্রলীগ নেতা আবু বক্কার সিদ্দিকী রাতুল সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি ও সদ্য বিলুপ্ত হওয়া পাবনা জেলা ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক।

এ ছাড়া আবু বক্কার সিদ্দিকী রাতুল পাবনার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ স্কুল এন্ড কলেজের সহযোগী অধ্যাপক ও মানিকহাট ইউনিয়নের গাবগাছী গ্রামের মোস্তফা কামাল বাবুর ছেলে।

ফেসবুকের ছবিতে দেখা যায় হাতে পিস্তল নিয়ে দাড়িয়ে আছেন রাতুল। আরেকটি দেখা যায় শুধু হাতের উপর পিস্তল এবং অপরটিতে গুলিসহ দাড়িয়ে আছেন রাতুল। ছবিগুলো সাম্প্রতিক সময়ে তার নিজ ফেসবুকে আপলোড করা হয়েছিল। যা বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত হয়। উক্ত ঘটনার পরিপেক্ষিতে র‌্যাব তদন্ত শুরু করে এবং রাতুলকে গ্রেফতার করে।

রোববার র‌্যাব-৫ অভিযান চালিয়ে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া এলাকার একটি বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার সাগরপাড়া মহল্লাস্থ পাকা রাস্তার পশ্চিম পার্শ্বে অবস্থিত পুরাতন পরিত্যক্ত জমিদার বাড়ী থেকে একটি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

রাতুল র‌্যাবের কাছে স্বীকার করেন যে, এলাকায় সন্ত্রাসী কর্মকান্ডের জন্য তিনি নিজের কাছে পিস্তল রাখতেন। তিনি পাবনায় বিভিন্ন সময়ে রাজনৈতিক দলের পরিচয় ব্যবহার করে এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করতেন।

ফেসবুকে ছবি দেওয়ার মূল উদ্দেশ্য ছিল যাতে সকলে তার কাছে থাকা আগ্নেয়াস্ত্রের কথাটি জানে এবং সে নিজেকে বড় ধরনের সন্ত্রাসী হিসেবে প্রতিষ্ঠিত করতে পারে। গ্রেফফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানায়।