ঢাকাসোমবার , ২৪ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় খেতাব বিপিএম পদক পেলেন পাবনার সন্তান রাজু

News Pabna
জানুয়ারি ২৪, ২০২২ ৮:৪৫ অপরাহ্ণ
Link Copied!

বার্তা সংস্থা পিপ, পাবনা : পুলিশ বাহিনীতে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ রাষ্ট্রীয় খেতাব বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এ ভূষিত হলেন সাইদুল ইসলাম রাজু বিপিএম (সেবা), পিপিএম।

পুলিশ সপ্তাহ ২০২২ উপলক্ষে তাকে এই পদক প্রদান করা হয়। তিনি পাবনা সদর উপজেলার চক পৈলানপুর (নয়নামতি) গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৭৭ সালে জন্মগ্রহণ করেন। তার পিতা বিশিষ্ট সমাজসেবক আলহাজ আব্দুল মজিদ এবং মাতা রাজিয়া বেগম।

শেখ রাফসান জানি রওনক ও শেখ সাফওয়ান জানি রাইয়্যান তার দুই ছেলে এবং স্ত্রী আসমা খাতুন পাপড়ি পেশায় শিক্ষিকা।

ইতোপূর্বে তিনি কর্মক্ষেত্রে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ২০১০ সালে বাংলাদেশ পুলিশের রাষ্ট্রের দ্বিতীয় সর্বোচ্চ পদক রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) সাহসিকতা পদক-এ ভূষিত হন।

এছাড়াও তিনি কর্মক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ তিন তিন বার ” IGP’s Exemplary Good Service Badge” পাওয়ার গৌরব অর্জন করেন। ২০১৯ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী তাকে ‘কৃতি কর্মকর্তা সম্মাননা -২০১৯’ প্রদান করেন তিনি ২৫-তম বিসিএস এর মাধ্যমে ২০০৬ সালে পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসাবে যোগদান করেন।

চাকুরী জীবনে তিনি র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), গৌরনদী সার্কেল এ এস পি, বরিশাল, সদর সার্কেল এ এস পি ঠাকুরগাঁ, জাতিসংঘ শান্তিরক্ষী মিশন (আইভরিকোস্ট), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), ডিপ্লোমেটিক সিকিউরিটির ভিভিশন, ডিএমপি ও ট্রাফিক পূর্ব বিভাগ, ঢাকা মেট্রোপলিটন পুলিশে সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি উপ পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে ট্রাফিক ওয়ারী বিভাগে কর্মরত আছেন।

এদিকে পাবনার কৃতি সন্তান দেশের কৃতি পুলিশ অফিসার সাইদুল ইসলাম রাজু বিপিএম সেবা পদকে ভুষিত হওয়ায় পাবনা- সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি তাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে রাজুর আগামী দিনের সুস্থতা মঙ্গল ও সমৃদ্ধতা কামনা করেছেন। আইন শৃংখলা রক্ষাসহ সাধারন মানুষকে সেবা প্রদানের মাধ্যমে তিনি নিজের ও পাবনাবাসীর মুখ উজ্জল করবেন বলে প্রত্যাশা করেছেন নাদিরা ইয়াসমিন জলি এমপি।