শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৮ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

পেলেকেও ছাড়িয়ে গেলেন রোনালদো

সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন ক্রিস্টিয়ানো রোনালদো। ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের ৭৬৭ গোলের রেকর্ড ভেঙেছেন পর্তুগিজ তারকা। সিরিআ’য় ক্যালিয়ারির বিপক্ষে হ্যাটট্রিকের পর, রোনালদোর গোল এখন ৭৭০। অনন্য এ অর্জনের পর ইনস্টাগ্রামে পেলের প্রতি ভালবাসা ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন রোনালদো। পর্তুগিজ তারকাকেও উত্তরে পেলে জানিয়েছেন তার সবচেয়ে প্রিয় ফুটবলারের নাম রোনালদো।

ক্রিস্টিয়ানো রোনালদো। ফুটবল দুনিয়ার এক অলিখিত রাজা। রেকর্ড গড়া আর ভাঙ্গাই যার নিত্য অভ্যাস। অনেক রেকর্ডের ভিড়ে একটা রেকর্ড অধরা ছিলো সিআর সেভেনের। সবর্কালের সর্বোচ্চ গোলদাতা পেলের রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড গড়া।

পেশাদার ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতার সঠিক হিসাব নেই ফিফার কাছেও। বই-পুস্তক ও পরিসংখ্যানপোকাদের মতে ৭৬৭ গোল নিয়ে সবার ওপরে ছিলেন ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলে।

সে রেকর্ড কবে স্পর্শ করবেন রোনালদো? এ নিয়ে রাতের ঘুম হারাম ছিলো সমর্থকদের। অবশেষে এসেছে সে মাহেন্দ্রক্ষণ। ক্যালিয়ারির বিপক্ষে মাঠে নামার আগে রোনালদোর গোলও ছিলো ৭৬৭টি। ম্যাচে হ্যাটট্রিক করে ৭৭০ গোল করে পেলেকে ছাড়িয়ে যান সিআর সেভেন। ক্লাবের হয়ে রোনালদোর গোল ৬৬৮টি। পর্তুগালের হয়ে ১০২টি।

এতদিন চুপ ছিলেন। এবার ইনস্টাগ্রামে নিজেই মন খুলে লিখলেন রোনালদো তার চুপ থাকার কারণ। শ্রদ্ধা ও ভালবাসায় সিক্ত করেন কিংবদন্তী পেলেকে।

রোনোলদো তার পোস্টে লেখেন, পেলের জন্য আমার শ্রদ্ধা চিরকালীন ও নি:শর্ত। আমি তার সরকারি গোলের সংখ্যা ৭৬৭ ধরেছিলাম। কারণ সাও পাওলো দলের হয়ে উনি ৯টি এবং ব্রাজিলের সেনাবাহিনীর হয়ে করেন একটি গোল। ফুটবল ও পুরো দুনিয়া এরপর অনেক বদলেছে। তার মানে এই নয় যে আমরা ইতিহাস বদলে ফেলবো।

রোনালদো আরো লেখেন আমি ৭৭০ গোল করার পর, আমার প্রথম শদ্ধার্ঘই পেলের জন্য।তার খেলা দেখে বড় হয়েছি আমি। আমি গর্বিত তার রেকর্ড ভাঙ্গতে পেরে। মাদেইরায় বেড়ে ওঠা সাধারণ এক শিশু এ রেকর্ড গড়বে, তা কোনদিনও ভাবতে পারেনি।

এ যাত্রায় নিজের পরিবার ও সন্তানদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন রোনালদো। অনন্য এ অর্জনের পর রোনালদোর চিঠির উত্তরে পেলেও, ইনস্টাগ্রামে লিখেছেন আবেগঘন পোস্ট। সেখানে পর্তুগিজ যুবরাজকে পেলে লিখেছেন, জীবনের লড়াই সবার একার।

নানা চড়াই উৎড়াই পেরিয়ে তুমি সফল হয়েছো। ব্যক্তিগতভাবে তোমার খেলা আমি খুব পছন্দ করি। আমার রেকর্ড ভাঙ্গার জন্য শুভেচ্ছা। আমি তোমাকে গিয়ে জড়িয়ে ধরতে পারছিনা। তাই আক্ষেপ হচ্ছে।

দুই মহাতারকার এ পত্রমিতালি গুরুত্ব পেয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতেও।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!