প্রধানমন্ত্রী সব এলাকায় সমানভাবে উন্নয়নমূলক কাজ করছেন: ভূমিমন্ত্রী

বার্তাকক্ষ : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি এলাকায় সমানভাবে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।

আজ শুক্রবার (১২ মে) পাবনার ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের বিলকেদার গ্রামের নবনির্মিত মসজিদ ও বিলকেদার থেকে বাবুলচারা পর্যন্ত ১২০০ মিটার প্রশস্ত রাস্তার নির্মাণ কাজ সমাপ্ত শেষে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু কন্যা কোন এলাকাকেই রাজনীতি দিয়ে ভাগ করেননি উল্লেখ করে তিনি বলেন, দেশের সকল নাগরিকের জন্য প্রধানমন্ত্রী সমান অধিকার ও সুযোগ ভোগ করার অধিকার নিশ্চিত করেছেন।

মন্ত্রী বলেন, অতীতে এদেশে অনেক গভর্নর, সরকার প্রধানরা দেশ পরিচালনা করে গিয়েছেন অথচ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো দেশের এমন উন্নয়ন এর আগে কোনো সরকার প্রধানই করে যেতে পারেননি।

প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে উন্নয়নের জোয়ার বয়ে চলেছে জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা ১৯৯৬ সাল থেকে বয়স্ক ভাতা, বিধবা ও দুস্থ নারী ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা এবং প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম চালু করেছেন। শেখ হাসিনার এসব উদ্যোগ আর দৃঢ় নেতৃত্বের কারণে বাংলাদেশ দারিদ্র্য বিমোচনে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।

এ সময় উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলার স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম,  উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, উপজেলা প্রকৌশলী এনামুল কবীর, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কানিজ ফাতেমা, উপ-সহকারী প্রকৌশলী মোক্তার হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে মন্ত্রী স্থানীয় সরকার বিভাগের পল্লী উন্নয়ন বোর্ডের পিডিবি-৩ প্রকল্পের আওতায় ৪ তলা ফাউন্ডেশন বিশিষ্ট বিলকেদার সরকার প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।